ইচ্ছের শীতবস্ত্রে হেফজ ছাত্রদের উষ্ণতা

যশোরের বাঘারপাড়ায় হেফজ ছাত্রদের মাঝে সেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘ইচ্ছে’ শীতবস্ত্র বিতরণ করেছে।

বুধবার (১৩ জানুয়ারি) বিকেলে নারিকেলবাড়ীয়া ইউনিয়নের ক্ষেত্রপালা মহিনুল কুরআন মাদরাসার ১৫ জন ছাত্রকে শীতের কাপড় দেয় সংগঠনটি। নতুন কাপড় পেয়ে ওই ছাত্রদের চোখেমুখে ফুটে উঠে খুশির ঝিলিক।

ইচ্ছে’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পিয়াল হাসান স্বাধীন জানান, মানবিকতা, দায়িত্ববোধ ও আবেগের জায়গা থেকে সুবিধাবঞ্চিত ছাত্রদের মাঝে শীতের কাপড় বিতরণ করছি।

সংগঠনের সাধারণ সম্পাদক শফিউল্লাহ বিশ্বাস জানান, শখের বসে আমরা অনেকেই ২০০ টাকা দিয়ে কফি খাই, কিন্তু একটু ত্যাগ করলে সেই টাকা দিয়ে সুবিধাবঞ্চিত কাউকে একটি শীতের কাপড় কিনে দিতে পারি।

শীতবস্ত্র বিতরণকালে উপস্থিত ছিলেন মাদরাসার মুহতামীম হাফেজ শাহ আলম, হাফেজ মাসুদ রানা, বোরহান উদ্দীন, ইচ্ছে সংগঠনের সদস্য লিপটন ও সাগর হোসেন।

উল্লেখ্য, বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে গঠিত এ সংগঠনটি বছর জুড়ে বিভিন্ন সামাজিক সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করে থাকে। চলতি শীতে তারা যশোর শহর ও বাঘারপাড়া উপজেলায় প্রায় দুইশ কম্বল ও কাপড় বিতরণ করেছে। এর আগে করোনা মহামারীর শুরু থেকেই কর্মহীন ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করে সংগঠনটি।