কোয়ার্টার ফাইনালে উঠল বার্সা

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে লাল কার্ড দেখে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন লিওনেল মেসি। নিষেধাজ্ঞা কাটিয়ে বুধবার রাতে রায়ো ভায়োকানোর বিপক্ষে স্প্যানিশ কোপা ডেল রের শেষ ষোলোর ম্যাচে ফেরেন তিনি। ফিরেই গোল পেয়েছেন আর্জেন্টাইন এই সুপারস্টার। আর তার গোলে ভর করে পিছিয়ে পড়েও কোপা ডেল রের কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়েছে বার্সেলোনা।

এই ম্যাচে অধিনায়ক মেসি ফিরলেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি তারা। যদিও প্রভাব বিস্তার করে খেলেছে। এমনকি দুই দুইবার বার কাঁপিয়েছে। পাশাপাশি রায়ো ভায়োকানোর গোলরক্ষক স্টোলে দিমিত্রিভিস্কি আঁতোয়ান গ্রিজমানের নিশ্চিত গোল রুখে দিয়েছেন। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর ফ্রি কিক থেকে মেসির বাঁকানো শট জালে ঢুকতে গিয়ে পোস্টে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়। উল্টো ৬৩ মিনিটে গোল হজম করে পিছিয়ে পড়ে বার্সা। এ সময় ভায়োকানোর ফ্রান গার্সিয়া গোল করে এগিয়ে নন দলকে।
তবে বেশিক্ষণ রায়োকে এগিয়ে থাকতে দেয়নি কাতালানরা। ৬৯ মিনিটে পাল্টা আক্রমণে আঁতোয়ান গ্রিজমানের ক্রস থেকে গোল করে সমতা ফেরান মেসি। এরপর ৮০ মিনিটে ব্যবধান হয় ২-১। এ সময় জর্ডি আলবা ও ফ্রাঙ্কি ডি ইয়ং দারুণ বোঝাপোড়ায় গোল করেন। অবশ্য মেসিতে ভর করে ব্যবধান আরও বাড়তে যাচ্ছিল। কিন্তু গোল করতে ব্যর্থ হন তিনি। তবে কোয়ার্টার ফাইনালের টিকিট পেতে আর কোনও গোলের প্রয়োজন হয়নি রোনাল্ড কোম্যানের শিষ্যদের।

শুক্রবার কোয়ার্টার ফাইনালে সেভিয়ার মুখোমুখি হবে ৩০ বারের কোপা ডেল রে চ্যাম্পিয়ন বার্সা। শেষ ষোলোর ম্যাচে সেভিয়া ৩-০ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়াকে।