আমাসুফ শহর শাখার সভাপতির মায়ের মৃত্যুতে শোক

আন্তজার্তিক মানবাধিকার সংগঠন আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন (আমাসুফ) এর যশোর শহর শাখার সভাপতি, ৬নং ওয়ার্ড রায়পাড়া মাদ্রাসা রোডের কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি নুর ইসলাম ওরফে সার্জেন্ট (অব:) বাবুর মাতা নুরজাহান বেগম বুধবার রাতে মৃত্যুবরণ করেছেন। (ইন্নালিল্লাহি…রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০২ বছর।

তিনি রেলগেট রায়পাড়া ঝিল পুকুর এলাকার মৃত ইয়াসিন মোল্যার স্ত্রী।তিনি বার্ধ্যক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন।

নুরজাহান বেগম তিন পুত্র সার্জেন্ট বাবু, নুর হোসেন, আমীর হোসেন দুলু ও পাঁচ কন্যা, নাতি নাতনী, পোতা-পুতনী ছাড়াও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

বৃহস্পতিবার বাদ যোহর রায়পাড়া মাদ্রাসা রোড মসজিদে তার নামাজে জানাযা সম্পন্ন হয়। এদিন বিকালে তাকে কারবালা কবরস্থানে স্বামীর পাশে দাফন করা হয়।

নুরজাহান বেগম আওয়ামী যুবলীগ যশোর শহর শাখার যুগ্ম আহ্বায়ক মেহবুব রহমান ম্যানসেলের নানী। তার নামাজে জানাযায় শহরের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কমিউনিটি পুলিশিং ফোরামের নেতৃবৃন্দ, আমাসুফ নেতৃবৃন্দ ও এলাকার বিভিন্ন শ্রেনীর মানুষ অংশ গ্রহন করেন। শুক্রবার বাদ জুম্মা তার বাড়িতে কুলখানি অনুষ্ঠিত হবে।

এদিকে নুর জাহান বেগমের মৃত্যুতে আন্তজার্তিক মানবাধিকার সংগঠন আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন (আমাসুফ) এর কেন্দ্রীয় সহ নির্বাহী পরিচালক মনোয়ার হোসেন জনি, যশোর সদর উপজেলার আহ্বায়ক আজিজুল ইসলাম, শহর শাখার সাধারণ সম্পাদক শেখ মাসুম, কাজী রইসুল, মতিয়ার রহমান, ইমরান খান, আব্দুর রাজ্জাক শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। নেতৃবৃন্দ শোক প্রকাশের পাশাপাশি নুরজাহান বেগমের আত্মার মাগফিরাত কামনা করেছেন।

অনুরুপভাবে শোক প্রকাশ ও তার পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা মঞ্চ এর যশোর শহর শাখার সভাপতি আব্দুল কাদের, সাধারণ সম্পাদক তসিকুর রহমান রাসেল ও সহ সভাপতি ইব্রাহিম খাঁ।