ট্রাম্প গোয়েন্দা ব্রিফিং পাবেন না: বাইডেন

jo biden

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে গোয়েন্দা ব্রিফ্রিং পাঠানো উচিত নয় বলে মন্তব্য করেছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন।

রয়টার্সের খবরে বলা হয়েছে, ট্রাম্পের ক্ষেপাটে স্বভাব ও তথ্য পাচার করতে পারেন এই আশঙ্কায় বাইডেন তার কাছে গোয়েন্দা ব্রিফিং পাঠাতে রাজি নন বলে মন্তব্য করেন।

হোয়াইট হাউস ছেড়ে যাবার পরেও ঐতিহ্যগতভাবে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্টরা কিছু গোয়েন্দা ব্রিফিং পেয়ে থাকেন।

শুক্রবার সিবিএস ইভিনিং অ্যাংকর নোরাহ ডোনেল প্রেসিডেন্ট বাইডেনের কাছে জানতে চান, ট্রাম্পের গোয়েন্দা ব্রিফিং পাওয়া উচিত কিনা। এর জবাবে বাইডেন বলেন, আমি মনে করি না। ট্রাম্প প্রেসিডেন্ট হবার জন্য যোগ্য ছিলেন না মন্তব্য করে বাইডেন বলেন, পাগলাটে স্বাভাবের কারণে তার জাতির শ্রেণিবদ্ধ তথ্য পাওয়া উচিত নয়।

গোয়েন্দা ব্রিফিং পেলে বড় কী ধরনের উদ্বেগ আছে এমন প্রশ্ন করলে বাইডেন হালকা বিরক্তি প্রকাশ করে বলেন, আমি উচ্চস্বরে কোনো অনুমান করতে চাই না। আমি মনে করি তার গোয়েন্দা ব্রিফিং পাওয়ার কোনো দরকার নেই। ট্রাম্পকে গোয়েন্দা ব্রিফিং দিলে কী লাভ হবে এমন প্রশ্ন রাখেন তিনি।

এর আগে হোয়াইট হাউস ট্রাম্পকে গোয়েন্দ প্রতিবেদন দেয়ার বিষয়টি পর্যালোচনাধীন বলে জানায়।

আগামী সপ্তাহে সিনেটে ট্রাম্পের দ্বিতীয় অভিসংশেনের বিচার শুরু হবে। সহিংসতা উসকে দেয়ার জন্য হাউস অব রিপ্রেজেন্টেটিভ তাকে দ্বিতীয়বারের মতো অভিসংশন করে। গত ৬ জানুয়ারি ট্রাম্প সমর্থকরা কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে তাণ্ডব চালায়। এতে এক পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহত হয়।