টুইটার থেকে স্থায়ীভাবে নিষিদ্ধ ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্থায়ীভাবে টুইটার থেকে নিষিদ্ধ করা হয়েছে। এমনকি তিনি যদি ফের যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হন, তবুও তিনি টুইটার অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন না। বুধবার টুইটারের চিফ ফিন্যান্সিয়াল কর্মকর্তা এ কথা জানিয়েছেন।

সিএনবিসির বরাত দিয়ে এ খবর জানিয়েছে সিএনএন। সিএনবিসি টেলিভিশন নেটওয়ার্ককে দেওয়া এক সাক্ষাৎকারে টুইটারে কর্মকর্তা নেড সেগাল বলেন, যখন কাউকে আমাদের প্ল্যাটফর্ম থেকে বাদ দেওয়া হয় তখন আপনি একজন সিএফও বা বর্তমান কিংবা সাবেক সরকারি কর্মকর্তা হলেও আর ফিরতে পারে না। এটিই আমাদের নীতি।

কংগ্রেসে ট্রাম্পের ইমপিচমেন্টের বিচার চলার মধ্যেই এ খবর এল। যদি তিনি অভিযোগ থেকে খালাস পান, তাহলে প্রেসিডেন্ট পরবর্তী সব সুযোগ-সুবিধা ভোগ করতে পারবেন।

ক্যাপিটল হিলে হামলার ঘটনার পর তাকে টুইটারে ব্লক করা হয়।পাশাপাশি ট্রাম্প সমর্থকদের হামলার পর ফেসবুকসহ অন্যান্য সামজিক যোগাযোগমাধ্যমেও ব্লক করা হয়।

সেগাল বলেন, আমাদের নীতি এমনভাবে তৈরি করা হয়েছে যাতে করে সহিংসতার উস্কানি ঠেকানো সম্ভব হয়। কেউ যদি এমনটি করে তাকে প্ল্যাটফর্ম থেকে বাদ দেওয়া হয়। আমাদের নীতি অনুসারে তার আর ফেরার সুযোগ নেই।