‘ব্যর্থতার গ্লানি ঢাকতে সরকার পতনের ঘোষণা বিএনপির’

obidul kader
ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এক বছরের মধ্যে সরকার পতনের ভাবনা বিএনপির আকাশ-কুসুম কল্পনা। তারা জন্মলগ্ন থেকেই ষড়যন্ত্রের রাজনীতি করে আসছে। আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার গ্লানি ঢাকতে সরকার পতনের ঘোষণা বিএনপি নেতাদের আত্মতুষ্টি লাভের অপচেষ্টামাত্র।

শনিবার সকালে তাঁর সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ‘সরকার পতনের সাইরেন বেজে গেছে’ বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এমন বক্তব্যের পাল্টা জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, কর্মীদের রোষানল থেকে বাঁচতে এবং পদপদবি ধরে রাখতে বিএনপির কিছু কিছু ফরমায়েশি নেতা ধান ভানতে শিবের গীত গেয়ে যাচ্ছেন। দিনক্ষণ ঠিক করে সরকার পতনের ঘোষণা বিএনপির নতুন কোনো দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ কি না, সে জন্য জনগণকে সতর্ক থাকতে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। জনবিরোধী কর্মসূচির কারণে জনগণ বিএনপিকে অনেক আগেই লাল কার্ড দেখিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আওয়ামী লীগের শিকড় মাটির অনেক গভীরে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রতি জনমানুষের আস্থা ইস্পাতকঠিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ঠুনকো কোনো জিনিস নয় যে ধাক্কা লাগলেই পড়ে যাবে।

বিএনপির রাজনীতি বৈপরীত্যে ভরা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তাদের কোনো কোনো নেতার মস্তিষ্ক অপপ্রচার আর গুজব তৈরির উর্বর কারখানা।

তিনি আরও বলেন, সরকারের সবকিছুতেই অন্ধ সমালোচনা আর নেতিবাচকতা বিএনপির রাজনীতি। এই রাজনীতি থেকে বেরিয়ে না এলে জনগণই বিএনপিকে বিদায়ের সাইরেন বাজিয়ে দেবে।