ইভিএমের বোতাম টেপা নিয়ে নৌকা সমর্থক-ভোটারদের সংঘর্ষ

লক্ষ্মীপুরে ভোট কেন্দ্রের বুথে ঢুকে ইভিএমের বোতাম টিপে নৌকায় ভোট দিতে বাধ্য করায় নৌকা সমর্থক ও ভোটারদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। রোববার দুপুর ১২টার দিকে রায়পুর মার্চেন্ট সরকারি একাডেমি ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এ সময় কয়েকজন সাধারণ ভোটারকে কেন্দ্রে মারধর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সাময়িক সময়ের জন্য ভোটারদের কেন্দ্র থেকে বের করে দেয় পুলিশ। এর ৫ মিনিট পর পুনরায় ভোটগ্রহণ শুরু হয়।

সরেজমিন ওই কেন্দ্রে গিয়ে দেখা যায়, বুথের সামনেই ভোটারদের সঙ্গে নৌকার সমর্থকদের হট্টগোল হচ্ছে। মারধর করা হচ্ছে কয়েকজন সাধারণ ভোটারকে। পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছেন। অনেক ভোটারকে ভোট না দিয়েই কেন্দ্র থেকে চলে যেতে দেখা যায়।

সাধারণ তিনজন ভোটার জানান, রায়পুর মার্চেন্ট সরকারি একাডেমি কেন্দ্রের ৪টি বুথেই নৌকার বোতাম টিপে দিচ্ছে নৌকার সমর্থকরা। কাউকে ভোট দেয়ার সুযোগ দিচ্ছে না তারা। ২নং বুথে জোরপূর্বক নৌকার বোতম টিপে দেয় রকি নামে নৌকার এক সমর্থক। এ নিয়ে প্রতিবাদ করায় ওই ভোটারের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়ে ছাত্রলীগ নেতা রকি। পর মুহূর্তেই নৌকার অন্য সমর্থকরা জড়ো হয়ে ভোটারদের ওপর হামলা চালায়। এ সময় কয়েকজন ভোটারকে মারধর করা হয় বলে জানান তারা।

এদিকে নৌকার সমর্থকরা জানান, এটা ভুল বোঝাবুঝি হয়েছে। এতে কাউকে বাধা দেয়া হয়নি।

এ ব্যাপারে রায়পুর মার্চেন্ট সরকারি একাডেমির ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার রাকিব হাসান জানান, সাময়িক বিশৃঙ্খলা হয়েছে। ফোর্স সংকটের কারণে নিয়ন্ত্রণ করতে সমস্যা হচ্ছে। তবে বাধা দেয়ার ঘটনায় কেউ লিখিত অভিযোগ দিলে ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, রায়পুর মার্চেন্ট সরকারি একাডেমি ভোট কেন্দ্রে মহিলা-পুরুষ মিলে মোট ভোটার সংখ্যা ১ হাজার ৭২৯ জন। এর মধ্যে দুপুর ১২টা পর্যন্ত ৪ বুথে ইভিএমের মাধ্যমে ৪৪৩টি ভোটগ্রহণ সম্পন্ন হয়।