যশোরে মেয়ে নাতনীসহ তিনজনের বিরুদ্ধে মায়ের মামলা

যশোর শহরের লিগ্যাল এইড অফিসের সামনে থেকে প্রতারণা মাধ্যমে ৫০ হাজার টাকা হাতিয়ে নিয়ে ভাংচুর ও মারপিট করে প্রাণ নাশের হুমকীর অভিযোগে কোতয়ালি থানায় মামলা হয়েছে। মামলায় মেয়ে নাতীসহ তিনজনকে আসামী করা হয়েছে।

আসামীরা হচ্ছে, ঝিকরগাছা উপজেলার পদ্মপুকুর নামক এলাকার আাতিয়ার রহমানের স্ত্রী আনোয়ারা খাতুন, আতিয়ার রহমানের মেয়ে মিনা খাতুন ও একই এলাকার মোসলেম উদ্দিন।

যশোর শহরের গাড়ী খানা রোড পাওয়ার হাউজ এলাকার দুলাল শেখের স্ত্রী সুন্দরী বেগম বাদি হয়ে ৮ মার্চ সোমবার কোতয়ালি থানায় মামলা করেন। মামলায় তিনি উল্লেখ করেন, তিনি একজন বৃদ্ধ মহিলা। আগে তিনি যশোর উকিল বারের একজন কর্মচারী ছিলেন। চাকুরী থেকে অবসর গ্রহনের সময় তিনি ৩ লাখ ৪০ হাজার টাকা পেয়ে তার যশোর পোষ্ট অফিস ও স্থানীয় অগ্রনী ব্যাংক গাড়ীখানা শাখায় জমা রাখেন। সুন্দরীর জমাকৃত টাকা থেকে ১ লাখ টাকা আনোয়ারার নিকট দিয়ে জমি বন্ধক রাখে। তার ঘরের বাক্সের মধ্যে প্রয়োজনের তাগিদে নগদ ৫০ হাজার টাকা রাখা ছিল। সুন্দরী বেগমের স্বামী হঠাৎ অসুস্থ্য হয়ে পড়লে মেয়ে আনোয়ারা বেগমকে সংবাদ দেয়। সে যশোর এসে সুন্দরী ও তার স্বামীকে তার বাড়িতে নিয়ে যায়। পরবর্তীতে হাসপাতালে ভর্তি করে। এরপর আনোয়ারা বেগম সুন্দরীকে ভুল বুঝিয়ে গত বছরের ৩ নভেম্বর বেলা ১১ টায় সুন্দরীকে সাথে নিয়ে পোষ্ট অফিস ও ব্যাংকে জমাকৃত সব টাকা উত্তোলন করে নেয়। সুন্দরী বেগমের ঘরে থাকা বাক্সের মধ্যে রাখা সব টাকাসহ ঘরের যাবতীয় জিনিসপত্র বসত ঘর ভেঙ্গে ট্রাকযোগে সুন্দরী বেগমের যাবতীয় জিনিসপত্র নিয়ে প্রায় ২ লাখ টাকা ক্ষতি সাধণ করে। এ ব্যাপারে সুন্দরী বেগম লিগ্যাল অফিসে অভিযোগ করলে আসামীদের লিগ্যাল অফিসের মাধ্যমে ডাকা হলে ওই টাকা ফেরত দিতে অস্বীকার করে। পরবর্তীতে লিগ্যাল এইড অফিসের কর্মকর্তাদের সাথে আলোচনা করে আদালতে মামলা করেন।