সেঞ্চুরির আক্ষেপ নিয়ে ফিরলেন তামিম

tamim

পাল্লেকেলে টেস্টে দারুণ ব্যাটিংয়ে সেঞ্চুরির পথে ছিলেন তামিম ইকবাল। টেস্ট ক্যারিয়ারের দশম শতক থেকে ১০ রান দূরে থাকতে বিশ্ব ফার্নান্দোর দ্বিতীয় শিকার হন টাইগার ওপেনার। ১৫ বাউন্ডারিতে ১০১ বলে ৯০ রানে ফেরেন তামিম। ভাঙে তামিম-নাজমুলের ১৪২ রানের জুটি। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৬৮ রান। নাজমুল হোসেন শান্ত ৬৩ ও মুমিনুল হক অপরাজিত রয়েছেন ৪ রানে।

বুধবার পাল্লেকেলের সবুজ উইকেটে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। সকালের আর্দ্রতা কাজে লাগিয়ে দ্বিতীয় ওভারেই স্বাগতিকদের সাফল্য। বিশ্ব ফার্নান্দোর বলে এলবিউব্লিউয়ের ফাঁদে পড়েন সাইফ হাসান।

মাত্র তৃতীয় টেস্ট খেলতে নামা এই ওপেনার ৬ বল খেলে কোনো রান করতে পারেননি। আগের দুই টেস্টের ৩ ইনিংসেও সাইফ ফেরেন শূন্য রানে। এরপরের গল্পটা তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত’র। শুরুতে সাইফ ফিরলেও তামিম ছিলেন সপ্রতিভ। ৫২ বলে পৌঁছান ফিফটিতে। টাইগার ওপেনারের এটি ২৯তম টেস্ট ফিফটি। টেস্টে আগের তিন ইনিংসে মাত্র ১৫ রান করা শান্ত শুরু করেন ধীর গতিতে। রান খরায় ভোগা নাজমুল ছন্দে ফিরেছেন। তিন সংস্করণ মিলিয়ে ১০ ইনিংস পর ফিফটির দেখা পেয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ৭ টেস্টের ক্যারিয়ারে নাজমুলের দ্বিতীয় ফিফটি।