শেয়ার ব্যবসায় সাকিব

shakib

বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে সফল ক্রিকেটার সাকিব আল হাসান। ক্রিকেটার পরিচয়ের পাশাপাশি তিনি একজন সফল ব্যবসায়ীও। এরইমধ্যে নানা ব্যবসায় জড়িয়েছেন এই অলরাউন্ডার। রেস্টুরেন্ট, চিংড়ির খামার নিয়ে কাজ করার পাশাপাশি এবার নতুন করে শেয়ার ব্যবসার সঙ্গে সম্পৃক্ত হলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক।
ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য হিসেবে মোনার্ক হোল্ডিং লিমিটেডকে (ব্রোকার হাউজ) ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট তথা ট্রেক সনদ দেয়া হয়েছে। সাকিব আল হাসানের এই ব্রোকার হাউজের মাধ্যমে বিনিয়োগকারীরা পুঁজিবাজারে লেনদেন করতে পারবেন।

বর্তমানে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বিনিয়োগ শিক্ষার শুভেচ্ছাদূত হিসেবে দায়িত্ব পালন করছেন সাকিব। এখানে সাধারণ বিনিয়োগকারীদের পুঁজিবাজারে বিনিয়োগের বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করেন তিনি।

বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম এ বিষয়ে জানান, সম্প্রতি নতুন করে ব্রোকার হাউজের অনুমোদনের জন্য ডিএসই কমিশনকে একটি প্রস্তাব দেয়া হয়েছে। কমিশন এই প্রস্তাব অনুমোদন করেছে। এর মধ্যে সাকিব আল হাসান চেয়ারম্যান হিসেবে রয়েছেন এমন প্রতিষ্ঠান মোনার্ক হোল্ডিং সহ ৩০টি প্রতিষ্ঠানকে অনুমোদন দেয়া হয়েছে।

বিএসইসির তথ্য মতে, মোনার্ক হোল্ডিং ট্রেকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে রয়েছেন কাজী সাদিয়া হাসান। পরিচালক হিসেবে রয়েছে জাভেদ এ মতিন ও আবুল কালাম মাতবর।

ঘরের মাঠে আগামী ২৩, ২৫ ও ২৮ মে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ। সেই সিরিজে খেলার জন্য বর্তমানে প্রস্তুতি নিচ্ছেন এই অলরাউন্ডার।