শেখ জামাল জিতলেও খেলেননি মাশরাফি

mashrafi

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগে (ডিপিডিএল) নতুন মিশন জয় দিয়ে শুরু করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ২২ রানে হারিয়েছে প্রতিপক্ষ খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে।

নুরুল হাসানের নেতৃত্বে শেখ জামাল জিতলেও মাঠে ছিলেন না মাশরাফি বিন মর্তুজা। নড়াইল-২ আসনের এ সংসদ সদস্য নিজের এলাকার উন্নয়ন কর্মকান্ড নিয়ে এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন। নানা প্রকল্প নিয়ে ছুটে চলেছেন সচিবালয় থেকে সচিবালয়।

এ কারণে অনুশীলন করতে পারেননি। শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত না থাকায় শুরুর দিকে টুর্নামেন্টের ম্যাচ খেলছে না মাশরাফি। তবে আসরের শেষ থেকে ফেরার প্রত্যাশা করেছেন সাবেক এ টাইগার ক্যাপ্টেন।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। দুই ওপেনার মোহাম্মদ আশরাফুল ও সৈকত আলী দুজনেই সংগ্রহ করেন সমান ৩৮ রান। ক্যাপ্টেন নুরুল হাসান ২২ রানের সঙ্গে মোহাম্মদ এনামুল ২০* রানে অপরাজিত থেকে যান।

খেলাঘরের হয়ে দুটি উইকেট শিকার করেন খালেদ আহমেদ। একটি করে উইকেট নেন রিশাদ হোসেন ও মাসুম খান।

জবাবে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান তুলতেই গুটিয়ে যায় খেলাঘরের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ২৬ রান করেন ইমতিয়াজ হোসেন। সঙ্গে মাসুম খান ২২, সালমান হোসেন ২১ ও ফরহাদ হোসেন ২০ রান যোগ করেন।

শেখ জামালের হয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন ইলিয়াস সানি। এ জন্য তিনি খরচ করেন মাত্র ১৮ রান। দুটি করে উইকেট পান আব্দুল হালিম ও সালাউদ্দিন শাকিল।