চিলিকে হারিয়ে কোপার সেমিফাইনালে ব্রাজিল

Football

চিলিকে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে উঠেছে ব্রাজিল। শনিবার রিও ডি জেনিরোর এস্তাদিও নিল্টন সান্তোস স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ১-০ গোলের জয় পায় তিতের শিষ্যরা।

বাংলাদেশ সময় সকাল ৬টায় শুরু হওয়া ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থায়। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই লুকাস পাকেতার গোলে এগিয়ে যায় ব্রাজিল। শেষ পর্যন্ত ওই এক গোলের ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেসাওরা।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই রবার্তো ফিরমিনোর বদলি হিসেবে লুকাস পাকেতাকে মাঠে নামান ব্রাজিল কোচ তিতে। আর কোচের আস্থার প্রতিদান দিতে মোটেও সময় নেননি লিঁওর এই মিডফিল্ডার, পরের মিনিটেই বক্সের ভেতর নেইমারের সঙ্গে দারুণভাবে বোঝাপড়ায় জোরাল শটে ব্রাজিলকে এগিয়ে নেন তিনি।

তবে ম্যাচে এগিয়ে যাওয়ার দুই মিনিটের মধ্যে ব্রাজিল শিবিরের জন্য দুঃসংবাদ নিয়ে আসেন স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। বলের নিয়ন্ত্রণ নিতে গিয়ে প্রতিপক্ষের খেলোয়াড় ইউজেনিও মেনার মুখে লাথি মেরে বসেন ম্যানচেস্টার সিটির এই তারকা।

ফলাফল হিসেবে সরাসরি তাকে লাল কার্ড দেখান রেফারি। ফলে ম্যাচের বাকিটা সময় ১০ জন নিয়েই খেলতে হয় ব্রাজিলকে। তবে ডিফেন্ডারদের দৃঢ়তায় শেষ পর্যন্ত ওই এক গোলের ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়ে সেলেসাওরা।

সেমিফাইনালে ব্রাজিল প্রতিপক্ষ হিসেবে পেয়েছে দিনের আগের ম্যাচে প্যারাগুয়েকে টাইব্রেকারে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করা পেরুকে। এতে কোপা আমেরিকার গত আসরের দুই ফাইনালিস্টের এবার সেমিফাইনালেই দেখা হয়ে যাচ্ছে।