বঙ্গবন্ধুর বায়োপিক হবে মাইলস্টোন: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধুকে নিয়ে যে বায়োপিক নির্মিত হচ্ছে তা একটি ‘মাইলস্টোন’ ছবি হবে।

৩ জুলাই শনিবার জাতীয় সংসদের অধিবেশনে বাংলাদেশে চলচ্চিত্র শিল্পী কল্যাণ বিলের ওপর যাচাই-বাছাই ও সংশোধনী প্রস্তাবের আলোচনার পর মন্ত্রী তার বক্তব্যে এসব কথা জানান।

ভারতের সঙ্গে যৌথভাবে এ ছবিটি নির্মাণ করা হচ্ছে ও এ বছর সেটি মুক্তি পাবে বলেও তিনি জানান। তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র নির্মিত হচ্ছে। এই চলচ্চিত্রে মূল চরিত্রগুলোতে আমাদের দেশের দেশের শিল্পীরা অভিনয় করছেন।

বঙ্গবন্ধু, বঙ্গমাতা, শেখ হাসিনা, শেখ রেহানাসহ সব মূল চরিত্রে আমাদের দেশের শিল্পীরা অভিনয় করেছেন। ছবিটি যৌথভাবে নির্মিত হচ্ছে ও এ বছর সেটি মুক্ত পাবে। এটি একটি ‘মাইলস্টোন’ ছবি হবে। আপনারা গান্ধীসহ যেসব বিখ্যাত ছবির কথা বলেছেন এই বায়োপিক। এই ছবিগুলো ছাড়িয়ে যাবে।

হাছান মাহমুদ বলেন, চলচ্চিত্রের সোনালি দিন নেই, সেই সোনালি দিন ফিরিয়ে আনার জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে। সিনেমা হলের আধুনিকায়ন ও বন্ধ সিনেমা হল চালুর জন্য এক হাজার কোটি টাকার একটি তহবিল করা হয়েছে। সাড়ে ৫ শতাংশ হার সুদে ঋণ দেয়া হবে মালিকদের।

অনেকগুলো নতুন সিনেমা হল হবে। বন্ধ সিনেমা হলগুলো চালু হবে। আমাদের দেশে যাতে সিরিয়াল নির্মিত হয় সে উদ্যোগ নেয়া হয়েছে। ভারতে বাংলাদেশের টিভি চ্যানেল দেখানোর ক্ষেত্রে ভারত সরকারের দিক থেকে কোনো সমস্যা নেই।