র‍্যাবের অভিযানে সারাদেশে ৪১৫ জনকে জরিমানা

করোনা ভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউ ও সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের দেওয়া কঠোর লকডাউনের ষষ্ঠ দিনে নিষেধাজ্ঞা অমান্য করায় সারাদেশে ৪১৫ জনকে ২ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাব।

৬ জুলাই মঙ্গলবার সন্ধ্যায় র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বিষয়টি নিশ্চিত করেছেন। সারাদেশে ৫০টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এই অর্থদণ্ড প্রদান করেন।

তিনি বলেন, বিধিনিষেধ বাস্তবায়নে সারা দেশে র‌্যাবের ১৯১টি টহল ও ২০৭টি চেকপোস্ট পরিচালনা করা হয়। বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনতামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও স্বাস্থ্যবিধি চলতে উদ্বুদ্ধ করা হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি আরও বলেন, র‌্যাবের বিভিন্ন ব্যাটালিয়ন জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে দেশব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

বিধিনিষেধ অমান্য করায় সারা দেশে পরিচালিত ৫০টি ভ্রাম্যমাণ আদালতে ৪১৫ জনকে দুই লাখ ৩৭ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণে বিনামূল্যে প্রায় তিন হাজার মাস্ক বিতরণ করা হয়।