ঢাবির ভর্তি পরীক্ষা শুরু ১ অক্টোবর

dhaka university - du logo

চলমান করোনা পরিস্থিতি বিবেচনায় এবং ঈদের পর ১৪ দিনের কঠোর লকডাউন ঘোষণা করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা পেছানো হয়েছে।

আগামী ৩১ জুলাই থেকে ভর্তি পরীক্ষা শুরুর কথা ছিল। তবে সেটি পিছিয়ে ১ অক্টোবর থেকে পরীক্ষা শুরুর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল। মঙ্গলবার ১৩ জুলাই বিকেলে ঢাবির ডিনস কমিটির এক জরুরি সভায় পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতি বিবেচনায় পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই অবস্থায় কোনোভাবেই ভর্তি পরীক্ষা আয়োজন করা যেত না। শিক্ষার্থীদের জীবনের ঝুঁকি নিয়ে আমরা কিছু করতে চাই না।

এছাড়া আমাদের শিক্ষকদের নিরাপত্তার বিষয়টিও রয়েছে। অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল জানান, নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১ অক্টোবর থেকে আমাদের ভর্তি পরীক্ষা শুরু হবে।

এবার আমরা একটু দেরিতেই তারিখ ঘোষণা করেছি। যেন এটি আর পরিবর্তন করতে না হয়। ১ অক্টোবর বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঢাবি উপ-উপাচার্য আরও বলেন, বিজ্ঞান অনুষদের পরীক্ষার পরের দিন অর্থাৎ ২ অক্টোবর কলা অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। চারুকলা অনুষদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ৯ অক্টোবর, এরপর ২১ অক্টোবর বাণিজ্য অনুষদের আর সবশেষ ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।