মাদক ব্যবসায়ী শহিদকে আটকের দাবিতে নরেন্দ্রপুরে গ্রামবাসীর মানববন্ধন

মাদক ও সন্ত্রাস মুক্ত ইউনিয়নের দাবিতে মানববন্ধন করেছে যশোরের নরেন্দ্রপুর ইউনিয়নের বাসিন্দারা। এসময় তারা স্থানীয় চিহ্নিত মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের গ্রেফতার পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে নরেন্দ্রপুর কঁচাতলা নামক স্থানে মানববন্ধন করেছে স্থানীয়রা।

মানববন্ধন কারীদের অভিযোগ গত ৯ জুলাই যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর ইউনিয়নের চিহ্নিত মাদক সম্রাট “শহিদ”কে ধারালো দেশীয় অস্ত্রসহ যশোর কোতোয়ালি মডেল থানা থানাধীন নরেন্দ্রপুর পুলিশ ফাঁড়ির টুআইসি এএসআই আজাদ গ্রেফতার করেন।

কিন্তু বরাবরের মতই পুলিশের হাতে আটকের মাত্র ১ দিনের ব্যবধানে জামিনে চলে আসে মাদক কারবারি শহিদ হোসেন। ছাড়া পাওয়ার পর ফের বেপরোয়া ও ঊশৃংখল হয়ে উঠেছে শহিদ গ্যাং। নানা অপরাধ কর্মকাণ্ড ঘটিয়ে আসলেও স্বল্প সময়ের ব্যবধানে অদৃশ্য খুঁটির বলে বারবার ছাড়া পাওয়ায় বেশ উদ্বিগ্ন হয়ে পড়েন নরেন্দ্রপুর গ্রামের এই এলাকার বাসিন্দারা।

দেশের বর্তমান সময়েও শহীদদের কর্মকাণ্ড ভীতসন্ত্রস্থ এলাকাবাসী তার বিচারের দাবীতে এ মানববন্ধন করেছেন। এলাকাবাসীর দাবি নরেন্দ্রপুর গ্রামের মকবুল হোসেনের ছেলে শহিদ এলাকার চিহ্নিত মাদককারবারী।

উল্লেখ্য গেল শুক্রবার বিকেলে শহিদ তার সাঙ্গপাঙ্গরা অস্ত্র নিয়ে নরেন্দ্রপুর কচাঁতলা নামক স্থানে ত্রাস সৃষ্টির লক্ষে মহড়া দিচ্ছিল। এমন সময় স্থানীয় জনতা নরেন্দ্রপুর পুলিশ ক্যাম্পে খবর দেন।

সংবাদ পেয়ে পুলিশ ক্যাম্পের এএসআই আজাদ হোসেন তার সঙ্গীয় ফোর্স নিয়ে দ্রুত ঘটনা স্থালে এসে ২ টি দেশীয় ধারালো (রামদা) অস্ত্রসহ মাদক ব্যবসায়ী শহিদ’কে হাতেনাতে আটক করেন।

শহিদ এলাকার যুব সমাজকে মাদকের দিকে নিয়ে যাওয়ায় এলাকাবাসী তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে। পুলিশের হাতে আটক হওয়া সত্বেও বারবার কোন অশুভ শক্তিরবলে ছাড়া পেয়ে যাওয়ায় বেশ উদ্বিগ্ন এই গ্রামের বাসিন্দারা।

মানববন্ধনে আগত স্থানীয়রা জানান, এই শহিদকে কিছুদিন পূর্বে মাদক সহ পুলিশের হাতে ধরিয়ে দেওয়ায় মূলত: গ্রামের বেশ কিছু ব্যাক্তি উপর ক্ষীপ্ত হয়ে ওঠে।

তাই জামিনে এসে গ্রামের কচাঁতলা মোড়ে প্রকাশ্যে সাঙ্গোপাঙ্গো নিয়ে অস্ত্রসহ মহড়া দিয়ে ত্রাসের সৃষ্টি করে আসছে। তাদের বিরোধিতাকারী ব্যাক্তিদের শিক্ষা দেওয়ার জন্যই প্রায়ই প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন করে মহড়া দিতে থাকে এই চক্রটি।

চক্রের প্রধান শহিদের হাত থেকে রক্ষায় নরেন্দ্রপুর কচাঁতলায় হিন্দু, মুসলিম জাতি ধর্ম নির্বিশেষে সকল স্তরের সাধারণ মানুষ মানববন্ধন করেন। এসময় বক্তব্য দেন সংশ্লিষ্ট ২নং ওয়ার্ডের ইউপি সদস্য সুজিত বিশ্বাস, সাবেক ইউপি সদস্য আমিনুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক রাজু আহম্মেদ সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গরা।

এসময় বক্তারা বলেন- বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী যখন মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছেন ঠিক তখন এই শহিদ গ্যাং তার দলবল নিয়ে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে রমরমা মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। এব্যাপারে স্থানীয় জনগন কিছু বলতে গেলে প্রকাশ্যে অস্ত্র দেখিয়ে তাদের মেরে ফেলার হুমকি দেয়।

যে কারণে শহিদের বিরুদ্ধে কেউ টক্কর দিতে যায়না। শহিদ জেল থেকে বেরিয়ে এসে এলাকায় হুংকার দিয়ে বলে আমাকে চিনিস। আমার হাত অনেক লম্বা, আমাকে আটকে রাখার মত জেল এখনও বাংলাদেশে তৈরি হয়নি। আমার বিরুদ্ধে কেউ কথা বল্লে তাকে দুনিয়াতে রাখবোনা সহ নানা হুমকি-ধামকি প্রদর্শন করেন।

তাই এলাকার বাসিন্দারা নিরুপায় হয়ে গত ৭ জুলাই শতাধিক ব্যাক্তির গণস্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দায়ের করেন যশোর কোতয়ালী মডেল থানায়। এছাড়াও ওই এলাকার ফারুক হোসেন নামক এক ব্যাক্তিকে হুমকি দেওয়ায় সে বাদি হয়ে শহিদ সহ ৫/৬ জনকে অভিযোগ করে একটি জিডিও করেন। যার নং ৩০৬, তারিখ ০৭/০৭/২০২১ ইং। এব্যাপারে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে নরেন্দ্রপুর ইউনিয়নকে মাদক ও সন্ত্রাস মুক্ত করার জোর দাবি জানান এলাকাবাসী।