করোনায় মৃত মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় সৎকার

যশোরের অভয়নগরে করোনা আক্রান্ত হয়ে পুলিন বিহারী বিশ্বাস (৮৫) নামে এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ভোর আনুমানিক ৫ টার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এদিন দুপুরে নওয়াপাড়া মহাশ্মশানে রাষ্ট্রীয় মর্যাদা প্রদানের পর মরদেহের সৎকার করা হয়। মৃত্যুকালে স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্যা গুনগ্রাহী রেখে গেছেন।

মৃত পুলিন বিহারী বিশ্বাস উপজেলার পায়রা ইউনিয়নের কাদিরপাড়া গ্রামের মৃত হৃদয় নাথ বিশ্বাসের ছেলে। রাষ্ট্রীয় মর্যাদা প্রদানকালে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহ; ফরিদ জাহাঙ্গীর, সহকারী কমিশনার (ভূমি) নারায়ন চন্দ্র পাল,

অভয়নগর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের আহবায়ক আলী আহমেদ খান, অভয়নগর থানার ওসি একেএম শামীম হাসান, দৈনিক নওয়াপাড়ার সম্পাদক (ভারাপ্রাপ্ত) সুনীল দাস, রাজঘাট-নওয়াপাড়া শিল্পাঞ্চল শাখা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর প্যানেল মেয়র রবিন অধিকারী ব্যাচা, নওয়াপাড়া মহাশ্মশান কমিটির সভাপতি তাপস কুন্ডু প্রমুখ।

মৃত পুলিন বিহারী বিশ্বাসের বড় মেয়ে বীথিকা বিশ্বাস জানান, তার বাবা নওয়াপাড়ায় আকিজ জুট মিলের এজিম পদে কর্মরত ছিলেন। কিছুদিন পূর্বে ব্রেনস্ট্রোক করলে অসুস্থ হয়ে পড়েন। এরপর করোনা পজিটিভ হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। বৃহস্পতিবার আনুমানিক ৫ টার সময় তিনি মারা যান।