অভয়নগরে ভটভটিতে ট্রেনের ধাক্কায় ২ গরু ব্যবসায়ী নিহত

abhaynagar jessore map

অভয়নগরেট্রেনের ধাক্কায় গরু বোঝাই ভটভটি ছিটকে খাদে পড়ে দুই গরু ব্যবসায়ী মারা গেছেন। একই সঙ্গে মারা পড়েছে তাঁদের দুই গরু।

রবিবার উপজেলার জাফরপুর মাইলপোস্ট এলাকায় রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। এছাড়াও অপর এক গরু ব্যবসায়ী গুরুতর আহত হয়েছেন। নিহতরা হলেন- উপজেলা কাদিরপাড়া গ্রামের কাবিল গাজীর ছেলে রফিকুল ইসলাম(৪০)ও পায়রা ইউনিয়নের পদ্মপুকুর গ্রামের শহিদুল শেখ(৫৫)।

তারা দুইজনে পেশায় গরুর ব্যবসা করতেন। প্রতক্ষ্যদর্শীরা জানান, রাজঘাট জাফরপুর মাইলপোস্ট এলাকায় সকালে আমরা রেললাইনের পাশ দিয়ে বয়ে চলা সড়কে আমরা হাঁটছিলাম। হটাৎ বিকট শব্দ শুনতে পাই।

দৌঁড়ে গিয়ে দেখি খুলনা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী রূপসা এক্সপ্রেস নামের ট্রেনটি ভটভটিকে ধাক্কা দেয়।
এতে ভটভটিটি দুমড়ে মুচড়ে যায় এবং কিছু দূরে একটা ডোবার মধ্যে পড়ে যায়। ভটভটিতে থাকা দুটি গরু ঘটনাস্থলেই মারা যায়। গুরুতর আহত হন তিনজন।

স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে রফিকুল ইসলাম মারা যান।

আর খুলনা মেডিকেল হাসপাতালে নেয়ার পর শহিদ শেখ মারা যান। আহত অপর গরু ব্যবসায়ী ওই হাসপাতালে চিকিৎসাধীন। একটি চলন্ত ট্রেন খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহী রকেট যশোরগামী ট্রেনের ধাক্কায় একটি গরু বোঝাই ভটভটি ছিটকে রেল লাইনের পাশে পড়ে রয়েছে ও নছিমনে থাকা গরু ব্যবসায়ীরা গুরতর আহত অবস্থায় ছটফট করছিল।

তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স করলে কতর্ব্যরত ডাক্তার তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে। নওয়াপাড়া রেলস্টেশনের মাস্টার বুলবুল আহমেদ বলেন, ট্রেনের ধাক্কায়
নছিমন ছিটকে পড়ে ২জন নিহত হয়েছেন।

এ ঘটনায় আমরা ঐ এলাকা পরিদর্শন করেছি। দুর্ঘটনায় দুই গরু ব্যবসায়ী ও দুই গরু মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন যশোর রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক তারিকুল ইসলাম।