যশোরে কাষ্টমস বিভাগের উদ্যোগে ক্ষতিগ্রস্ত শ্রমিকদের মাঝে খাদ্য বিতরণ

জাতীয় শােক দিবস পালন ও করোনায় ক্ষতিগ্রস্ত পরিবহন শ্রমিকদের মাঝে পাশে খাদ্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট বিভাগ।

বুধবার সকালে যশাের ভ্যাট কমিশনারেটের চত্তরে পরিবহন শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়। এসময় উপস্থিত ছিলেন যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার মুহম্মদ জাকির হােসেন।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্হিত থেকে বক্তব্য রাখেন, যুগ্ধ কমিশনার নাহিদ নওশাদ মুকুল, সহকারী কমিশনার মির্জা রাফেজা সুলতানা, যশোর জেলা পরিবহন সংস্হা শ্রমিক ইউনিয়ন এর (২২৭) সিনিয়র সহ -সভাপতি আবু হাসান, সাধারন সম্পাদক সেলিম রেজা মিঠু,।

এছাড়া আরো উপস্হিত ছিলেন, রাজস্ব কর্মকর্তা আক্তার হোসেন, সহকারী রাজস্ব কর্মকর্তা তরিকুল ইসলাম। বক্তব্য শেষে কমিশনার মুহম্মদ জাকির হােসেন অনুষ্ঠানে উপস্হিত দুই শতাধিক পরিবহন শ্রমিককে জীবনধারণের জন্য অপরিহার্য চাল, ডাল, তেল, পেঁয়াজ, রসুন, লবণ, আলু ও সাবান বিতরন করেন।

সভাপতির বক্তব্যে কমিশনার মুহম্মদ জাকির হােসেন ১৫ আগস্টে ঘাতকদের হাতে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের স্মরণ করেন।

তিনি তাদের আত্মার মাগফেরাত কামনা করেন। কমিশনার বলেন, বঙ্গবন্ধু না হলে দেশের মানুষের অর্থনৈতিক মুক্তি মিলতাে না। তিনি সারা জীবন অবহেলিত, খেটে খাওয়া মানুষের কথা বলে গেছেন।

দেশের উন্নয়নের অক্সিজেন রাজস্ব আহরণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) প্রতিষ্ঠা করেছেন। এনবিআরের আহরিত রাজস্ব দিয়েই আজকের বড় বড় উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

তিনি আরাে বলেন, করােনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত পরিবহন খাতের শ্রমিকরা মানবেতর জীবনযাপন করছেন। তাই জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় এই কমিশনারেট কিছু শ্রমিকের পাশে দাঁড়িয়েছে।

অনুষ্টানের শুরুতে কোরান তেলোওয়াতের মাধ্যমে অনুষ্টান শুরু করা হয়। কোরান তেলোওয়াত করেন মাওলানা মোঃ আজিজুল হক।