বরিশালে ১০ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মাঠে নামছে বিজিবি

sena

বরিশাল নগরীতে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হচ্ছে। একইসঙ্গে মাঠে থাকবে অতিরিক্ত ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বৃহস্পতিবার বিকেলে বরিশাল বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল বিষয়টি নিশ্চিত করে জানান, ইউএনওর বাসভবনে হামলার পর নিরাপত্তার কথা চিন্তা করে বিজিবি ও অতিরিক্ত ম্যাজিস্ট্রেট চেয়ে আবেদন করেন বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার।

আবেদনের প্রেক্ষিতে খুলনা জোন থেকে ১০ প্লাটুন বিজিবি বরিশালে মোতায়েন করা হচ্ছে। এছাড়া পিরোজপুর ও পটুয়াখালী থেকে ১০ নির্বাহী ম্যাজিস্ট্রেট আসছে।

বুধবার দিবাগত রাতে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে কয়েক দফা হামলা চালানো হয়। এ ঘটনায় পুলিশ ও আনসারসহ অন্তত ৩০ থেকে ৪০ জন আহত হন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আলী আশরাফ ভূঞা সাংবাদিকদের জানান, ইউএনওর সরকারি বাসভবনে হামলার ঘটনায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ১৩ জনকে আটক করা হয়েছে।

জড়িত অন্যদের আটকে অভিযান অব্যাহত রয়েছে। পাশাপাশি এ হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে। একটি মামলার বাদী হয়েছে পুলিশ। অপর মামলাটি ইউএনও নিজেই করেছেন।