বেনাপোলে ভারতীয় কর্মকর্তাদের আসবাবপত্র থেকে মদ উদ্ধার

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনের তিন কর্মকর্তার আসবাবপত্রের মধ্যে থেকে ২৮ বোতল বিদেশি মদ ও ১২ ক্যান বিয়ার উদ্ধার করেছে বেনাপোল কাস্টমস কর্মকর্তারা।

বুধবার ১১ টার সময় বেনাপোল কাস্টমস হাউজের কর্মকর্তারা গাড়িটি আটক করে কাস্টমস হাউজে নিয়ে যায়।

বেনাপোল কাস্টমস সুত্র জানায় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনে কর্মরত ডেপুটি ডিরেক্টর প্রদীপ কুমার, লোকনাথ চ্যাটার্জি ও স্টাফ মেম্বার শুভদীপ চক্রবর্তীর ভারতে বদলী হয়েছে।

যার কারনে বাংলাদেশে তাদের ব্যবহারিত আসবাবপত্র গুলো ট্রাকে করে বেনাপোল বন্দর দিয়ে ভারতে নেওয়া হচ্ছিলো। সন্ধ্যায় আসবাবপত্র বোঝায় ট্রাকটি বেনাপোল বন্দরে এসে পৌছালে কাস্টমস কর্মকর্তারা সেগুলো পরীক্ষন করতে গেলে লোকনাথ চ্যাটার্জির আসবাবপত্রের মধ্যে থেকে ০৮ বোতল বিদেশি মদ, ১২ ক্যান বিয়ার ও প্রদীপ কুমার এর আসবাবপত্রের মধ্যে থেকে ২০ বোতল বিদেশি মদ উদ্ধার করে।

এসময় কাস্টমস কর্মকর্তারা মদ ও আসবাবপত্রে ট্রাকটি নিজেদের হেফাজতে নিয়ে যায়। বেনাপোল কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার ড. নিয়ামুল ইসলাম জানান, উদ্ধারকৃত বিদেশি মদ ও আসবাবপত্রের ট্রাকটি
বেনাপোল কাস্টমস হাউজে নেয়া হয়েছে।

বিষয়টি বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনকে চিঠি দিয়ে জানানো হবে। এবং পরবর্তীতে তাদের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন তিনি।