বাংলার মানুষের স্বার্থে বঙ্গবন্ধু কখনো আপোষ করেননি: এমপি নাবিল

যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর মধ্যে কখনো ক্ষমতার মোহ ছিল না। প্রধানমন্ত্রী হওয়ার প্রস্তাব উপেক্ষা করে তিনি বাংলার মানুষের দাবি আদায়ের জন্য লড়াই করেছেন। বাংলার মানুষের স্বার্থের বিরুদ্ধে কখনো তিনি আপোষ করেননি।

সাধারণ মানুষের মুক্তির জন্য তিনি জীবনের বেশিরভাগ সময় জেলে কাটিয়েছেন। বঙ্গবন্ধুর মুখ্য উদ্দেশ্যে ছিলো বাঙালি জাতিকে ভাল রাখা। বঙ্গবন্ধুকে হত্যার সাথে যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত ছিলে তারা বাংলার সবচেয়ে বড় শত্রু। তারা কখনো বাংলার ভাল চায়নি।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের
আলোচনা সভা, দোয়া মাহফিল ও গণভোজ বিতরণে প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন।

উপশহর ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের আয়োজনে উপশহর হাইস্কুলের সামনে এ অনুষ্ঠানে ঢাকা থেকে কাজী নাবিল আহমেদ ভার্চুয়াল পদ্ধতিতে যুক্ত হন। এ সময় বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জেলা যুবলীগ নেতা আনোয়ার

হোসেন বিপুল, জেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ফারুক আহমেদ কচি, লেবুতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলীমুজ্জামান মিলন ও সদর উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক মাজহারুল ইসলাম মাজহার।

কাজী নাবিল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে বর্তমান প্রধানমন্ত্রী নিরালস পরিশ্রম করে যাচ্ছেন। শিক্ষা, শিশু মৃত্যুহার, চিকিৎসা, খাদ্য, অর্থনীতি, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ দ্রæত গতিতে এগিয়ে যাচ্ছে। বিশ্বের অনেক অনেকে বাংলাদেশকে মডেল হিসেবে নিচ্ছে।

দেশের এই উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যবহত রাখতে শেখ হাসিনার রাষ্ট্র ক্ষমতায় থাকার বিকল্প নেই। যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জাবের হোসেন জাহিদের সার্বিক ব্যবস্থাপনায় ও ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নওশার মাস্টারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন দেয়াড়া ইউনিয়ন যুবলীগের আহবায়ক জাফর ইকবাল, যুবলীগ নেতা কামরুজ্জামান রনি,

জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আহসানুল করিম রহমান, সাবেক সহ-সম্পাদক মেহেদী হাসান শান্তি, শহর ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক রেযোয়ান হোসেন মিথুন, শহর মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আব্দুল কাদের, সাধারণ সম্পাদক তছিকুর রহমান রাসেল, শফিকুল ইসলাম শফিক,

যুবলীগ নেতা শেখ রিয়াজ উদ্দিন, ছাত্রলীগ নেতা শামীম আহমেদ, ইনতিসাদ জ্জামান শিহাব প্রমুখ। এর আগে যশোর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম নামক সংগঠনের আয়োজনে সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল প্রধান অতিথি হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

‘আস্থা সবার জন্য’ নামক সমাজকল্যাণ সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় উপস্থিত আস্থার সভাপতি মেহেদী হাসান শিহাব, মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মের জেলা সদস্য হাজী বাবলু মিয়া, সাজ্জাত হোসেন, টিপু সুলতান, মোহাম্মদ সুজন, ওলিয়ার রহমান, রনি, মার্শাফি, রিফাত প্রমুখ। ১০০ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী হিসেবে চাল, ডাল, আলু দেয়া হয়।