যশোরে কলেজ শিক্ষক স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা

mamla rai

যশোর আদালতে ঢাকার মিরপুর শাখা সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি বিষয়ের শিক্ষক হাসিবুল ইসলামের বিরুদ্ধে স্ত্রীকে নির্যাতন ও যৌতুক দাবির অভিযোগে বৃহস্পতিবার যশোরের আদালতে মামলা হয়েছে।

স্ত্রী সাদিয়া আক্তার স্নিগ্ধা মামলাটি করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সাইফুদ্দীন হোসাইন অভিযোগটি আমলে নিয়ে আসামির প্রতি সমন জারির আদেশ দিয়েছেন ।

আসামি কলেজ শিক্ষক হাসিবুল ইসলাম মাদারীপুর সদরের হুগলী এলাকার মৃত আরজ আলী মোল্লার ছেলে। মামলার বাদী সাদিয়া আক্তার স্নিগ্ধা যশোর সদর উপজেলার বালিয়া ভেকুটিয়া গ্রামের বাচ্চু তালুকদারের মেয়ে।

তার অভিযোগ, তিনি ক্যান্টনমেন্ট কলেজের ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী। চলতি বছরের ৩ এপ্রিল পাঁচ লাখ টাকা দেনমোহরে হাসিবুল ইসলামের সাথে তার বিয়ে হয়।

বিয়ের কিছুদিন পর পাঁচ লাখ টাকা যৌতুকের দাবিতে তাকে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করেন তার স্বামী। গত ১৩ জুন থেকে ১৫ জুন পর্যন্ত তিনদিন ধরে তাকে প্রচন্ড মারপিট করা হয়।

মারপিটের কারণে সাদিয়া আক্তার স্নিগ্ধার চোখ ও কান মারাত্মক আঘাত প্রাপ্ত হয়। এরপর ২০ জুন ৫ লাখ টাকা যৌতুকের দাবিতে মারপিট করে সাদিয়া আক্তার স্নিগ্ধাকে যশোরে পিতার বাড়িতে রেখে যান হাসিবুল ইসলাম।

পরে বিষয়টি মীমাংসার জন্য হাসিবুল ইসলামকে যশোরে শ্বশুরবাড়িতে ডেকে আনা হয়। কিন্তু ঘরোয়া শালিসে হাসিবুল ইসলাম যৌতুকের পাঁচলাখ টাকা না দিলে সংসার করবেন না বলে জানান। বাধ্য হয়ে বাদী আদালতের আশ্রয় নেন।