শেখ হাসিনা হচ্ছে উন্নয়নের প্রতীক: পরিকল্পনা মন্ত্রী

পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী এম.এ মান্নান এমপি বলেছেন, আগস্ট মাস শোকের মাস, দুঃখের মাস। আমাদের দেশের কৃষক, মজুদ সাধারণ মানুষ যার ডাকে সাড়া দিয়ে যুদ্ধ করে লড়াই করে প্রায় ৩০ লাখ মানুষের রক্তের বিনিময়ে এ দেশ আমরা পেয়েছি।

সেই মহান মানুষ স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার স্ত্রীসহ সপরিবারে হত্যা করেছিল দুষ্কৃতিকারীরা। সেই আগস্ট মাস আজ। মন্ত্রী বলেন, আমরা যারা স্বাধীন দেশে বাস করি এই মাসটি আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তাই এই মাসে কি এমন করতে পারি, শুধু সেই মহান ব্যক্তিটির জন্য আল্লাহর দরবারে দোয়া চাই।
শুক্রবার বিকেলে জামালপুর মির্জা আজম অডিটরিয়ামে “টেকসই গ্রীণ হাইজ প্রযুক্তি ব্যবহার ও উন্নত কৃষি উপকরণ সরবরাহের মাধ্যমে কৃষি উৎপাদন বৃদ্ধি করে করোনা অর্থনৈতিক ক্ষতি প্রশমন” প্রকল্পের আওতায় প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাজ সেবা অধিদফতর ও প্রগতি সমাজ উন্নয়ন সংস্থা এ অনুষ্ঠানের আয়োজন করে।
মন্ত্রী বলেন, সারাদেশে বিভিন্ন উন্নয়ন হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি আপনাদের জন্য অনেক উন্নয়নমূলক কাজ করছেন।

নারীদের জন্য তিনি কি করলে বেশি উপকার হবে এটাই তার প্রথম কাজ। বিশেষ করে গ্রামের কোন প্রকল্প থাকলে তিনি সেটা খুব দ্রুত সময়ে পাস করে দেন। প্রধানমন্ত্রী সকল কিছুরই খবর রাখেন। প্রতিবছরই তিস্তা, সুরমা, ব্রহ্মপুত্র নদীগুলো ভাঙ্গন হয়। কি কাজটা দ্রুত সময়ে করলে ভালো হয় সে বিষয়ে তিনি সবই জানেন।

মন্ত্রী আরও বলেন, অন্য কোন শাসক দিয়ে বাংলাদেশকে ভালোবাসা যাবে না। বাংলাদেশের জন্য প্রয়োজন শেখ হাসিনার, বাংলাদেশের জন্য প্রয়োজন আওয়ামী লীগের। আওয়ামী লীগের বাংলাদেশ একমুদ্রার এপিঠ-ওপিঠ। আওয়ামী লীগকে বাংলাদেশ থেকে বিচ্ছিন্ন করা যাবে না।
তিনি বলেন, শেখ হাসিনাকে হত্যা করার চেষ্টা করা হয়েছিল এ আগস্ট মাসে। দুষ্কৃতিকারীরা গ্রেনেড হামলা করেছিল তার উপর। তিনি প্রাণে বেঁচে গিয়েছিল।

শেখ হাসিনাকে হত্যা করলে তাদের কি লাভ? বাংলাদেশ গরীব দেশে পরিনত হবে। তাদের টাকা পয়সা আরও বাড়বে। কিন্তু তাদের পরিকল্পনা কখনই সফল হবে না। কারন শেখ হাসিনা আমাদের উন্নয়নের প্রতীক, শেখ হাসিনা আমাদের স্বাধীনতার প্রতীক। মন্ত্রী প্রধানমন্ত্রীর সকল উন্নয়নমূলক কাজে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

জামালপুরের জেলা প্রশাসক মুর্শেদা জামানের সভাপতিত্বে অন্ষ্ঠুানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি, জামালপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ্, সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, পুলিশ সুপার নাসির উদ্দিন আহমেদ, পৌর মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু প্রমূখ।

এর আগে একই মঞ্চে অনগ্রসর ও হতদরিদ্র জনগোষ্ঠীর জন্য আত্মকর্মসংস্থানমূলক কাজের প্রশিক্ষণের মাধ্যমে আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্পের সনদ বিতরণ অনুষ্ঠিত হয়।
অন্ষ্ঠুানে জাতীয় প্রকল্প পরিচালক সিএসপিবি প্রকল্প সমাজকল্যাণ মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব সাইফুল ইসলাম ও গ্লোবাল রুরাল এনভায়রনমেন্ট সোসাইটির সভাপতি শামীমুল হক শামীম বক্তব্য রাখেন।