রামেক হাসপাতালে আরও ৭ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় সাত জন মারা গেছেন। এর মধ্যে করোনায় দুই জন, উপসর্গে চার জন এবং করোনা নেগেটিভ হয়েও একজন মারা গেছেন।

চিকিৎসাধীন অবস্থায় শনিবার ২৮ আগস্ট সকাল ৯টা থেকে রোববার ২৯ আগস্ট সকাল ৯টার মধ্যে তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে দুই জন মারা গেছেন। দুজনই রাজশাহী জেলার বাসিন্দা।

আর করোনা উপসর্গ নিয়ে রাজশাহীর দুই জন, নাটোরের একজন এবং নওগাঁর একজন করে মারা গেছেন। এছাড়া করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন চাঁপাইনবাবগঞ্জের একজন।

স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেয়া হয়েছে। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তিনি জন মারা গেছেন হাসপাতালের নিবীড় পরিচর্যাকেন্দ্রে।

এছাড়া কেবিন, ৩, ১৪ ও ১৭ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন। হাসপাতালে মারা যাওয়া দুই জন পুরুষ এবং পাঁচ জন নারী। তাদের মধ্যে ৪ জনের বয়স ৬১ বছরের উপরে।

এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী দুই জন এবং ৪১ থেকে ৫০ বছর বয়সী একজন মারা গেছেন। পরিচালক আরও জানান, শনিবার সকাল ৯টা পর্যন্ত ৪১৮ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৭৬ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ১৭৭।

বর্তমানে রাজশাহীর ৭৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩২ জন, নাটোরের ২৪ জন, নওগাঁর ১৪ জন, পাবনার ১৭ জন, কুষ্টিয়ার দুই জন, চুয়াডাঙ্গার একজন, জয়পুরহাটের তিন জন, সিরাজগঞ্জের একজন, নীলফামারীর একজন এবং মেহেরপুরের দুই জন হাসপাতালে ভর্তি রয়েছেন।