শুধু বাংলাদেশ নয়, ভারতের চিত্রও এক: নচিকেতা

কয়েকদিন আগে কারামুক্ত হয়েছেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত অভিনেত্রী পরীমণি। দীর্ঘদিন সোশ‌্যাল মিডিয়ায় অনুপস্থিত থাকার পর আবারো ফিরেছেন এই মাধ‌্যমে।

মঙ্গলবার ৭ সেপ্টেম্বর এ অভিনেত্রী তার ভেরিফায়েড ফেসবুক পেজে সংগীতশিল্পী নচিকেতার গাওয়া একটি পুরোনো গানের ভিডিও শেয়ার করেন। আর ক‌্যাপশনে লিখেন—নিজের উপর বিশ্বাস রাখুন।

পরীমণির এ পোস্ট ভক্ত-অনুরাগীদের পাশাপাশি নজরে পড়েছে নচিকেতারও। বিষয়টি নিয়ে ভারতীয় সংবাদমাধ‌্যমে মুখ খুলেছেন জীবনধর্মী গানের গায়ক নচিকেতা।

এই সংগীতশিল্পী বলেন, আমি জানি পরীমণি আমার গান শোনেন, পছন্দও করেন। আমি তার অনুপ্রেরণা জেনে ভালো লাগছে। সবার বোঝা উচিত, অভিনেত্রীরও ‘না’ বলার অধিকার আছে।

সেই ‘না’ উচ্চারণ করেই তিনি আজ এত বিপাকে। এটা তার দোষ নয়। সমাজের দোষ। সমাজের এই ধারা সব জায়গাতেই সমান। শুধু বাংলাদেশ নয়, ভারতের চিত্রও এক।

না হলে নুসরাত জাহানকে নিয়ে এত বিতর্ক তৈরি হতো না। ষাটের দশকের জনপ্রিয় অভিনেত্রী মালা সিনহার উদাহরণ টেনে নচিকেতা বলেন, সেই সময়ে মালা সিনহাকেও শুনতে হয়েছিল,

তার যাবতীয় উপার্জন নাকি বেশ্যাবৃত্তি করে হয়েছে। সমাজ বরাবর নিজের জোরে উপরে উঠতে থাকা নারীদের গায়ে কালি মাখিয়ে তাদের নিচে নামিয়েছে। পরীমণির পাশে থাকার কথা জানিয়ে এই শিল্পী বলেন, আপনাকে পূর্ণ সমর্থন জানাই, সব সময় পাশে আছি। সূত্র: ইত্তেফাক