ঢাকা মহানগর ছাত্রলীগ নেতা তিতাসের বিরুদ্ধে যশোরে সংবাদ সম্মেলন

ঢাকা মহনগর ছাত্রলীগ (উত্তর) শাখার সহসভাপতি তিতাস উদ্দিনের বিরুদ্ধে বিচার ও জীবনের নিরাপত্তা দাবী করে এবার প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করেছেন সোমা খাতুন মৌ নামের এক ভূক্তোভুগি নারী।

বুধবার ২২ সেপ্টেম্বর বেলা ১২ টায় প্রেসক্লাব যশোরে তিনি একা উপস্থিত হয়ে এ সংবাদ সম্মেলন করেন। তিনি তিতাসের বিরুদ্ধে কোতোয়ালি থানায় ধর্ষণের অভিযোগে মামলা ও সর্বশেষ প্রতারণার অভিযোগে আদালতে মামলা করেন।

তিতাস উদ্দিন যশোর সদর উপজেলার সুলতানপুর মধ্যপাড়ার শাহ আলমের ছেলে। লিখিত বক্তব্যে মৌ বলেন, আদালতে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন ক্ষমতার জোরে তিতাস নিজের পক্ষে নিতে পারে বলে জীবন নিয়ে শঙ্কায় রয়েছেন।

তিনি জানান, তিতাস উদ্দিনের সাথে তার মোবাইল ফোনের মাধ্যমে পরিচয়। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরপর তাকে বিয়ের প্রতিশ্রæতি দিয়ে বিভিন্ন সময় ধর্ষণ করেন তিতাস উদ্দিন। পরবর্তীতে তাকে বিয়ে করতে অস্বীকার করলে তিনি তিতাস উদ্দিনের বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলা করেন।

এক পর্যায় কৌশলে মামলা থেকে রক্ষা পাওয়ার জন্য তিতাস উদ্দিন কোর্ট ম্যারেজ ও খুলনাতে যেয়ে পাঁচলাখ টাকার কাবিনে বিয়ে করেন। এরপর তিতাস ও তার বোন মিতা তাকে নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলাটি প্রত্যাহার করে নিতে বলেন।

তিতাসের কথা বিশ্বাস করে তিনি মামলাটি প্রত্যাহার করে নেন। এরপর থেকে আবারও তিতাস তার সাথে যোগাযোগ বন্ধ করে দেয়। পরে ওই বিয়ে অস্বীকার করে ও ঘনিষ্ট সময়ের বেশ কিছু ছবি ফেসবুকে ছড়িয়ে
দেয়। এরপর গত ১৬ আগস্ট মৌ যশোর আদালতে প্রতারণার অভিযোগে তিতাস ও তার বোন মিতার বিরুদ্ধে মামলা করেন। যা তদন্ত করছে পিবিআই।

কিন্তু তিতাস ওই তদন্ত তার পক্ষে নিতে পারে বলে আশঙ্কা করেন মৌ। এখন তিনি জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছেন। সংবাদ সম্মেলনে মৌ তিতাসের বিচার দাবি করেন মৌ। এ বিষয়ে তিতাসের দাবি অভিযোগ সবই মিথ্যা। একটি পক্ষ তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।