যশোরে চাকরি দেয়ার কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে মামলা

mamla rai

যশোর সদরের শাঁখারীগাতী মহিলা দাখিল মাদ্রাসায় আয়া পদে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাতের অভিযোগে সুপার, সাবেক সভপতিসহ তিনজনকে আসামি করে আদালতে একটি মামলা হয়েছে।

বৃহস্পতিবার শাঁখারীগাতী গ্রামের মৃত মোহাম্মদ মোল্যার ছেলে মিজানুর রহমান বাদী হয়ে এ মামলা করেছেন। অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মারুফ আহমেদ অভিযোগে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন পিবিআইকে।

আসামিরা হলো মাদ্রাসার সুপার এবিএম ফারুক হুসাইন, ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি জাহাাাঙ্গীর হোসেন ও নরেন্দ্রপুর গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে ম্যানেজিং কমিটির সদস্য নিজাম উদ্দিন।

মামলার অভিযোগে জানা গেছে, শাঁখারীগাতী মহিলা দাখিল মাদ্রাসার পাশে মিজানুর রহমানের বাড়ি। মাদ্রাসয় আয়া পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হলে আাসমিরা তার স্ত্রীকে ওই পদে আবেদন করতে পরামর্শ ও চাকরি পেতে ৬ লাখ ৮০ হাজার টাকা দাবি করেন।

আসামিদের প্রস্তাবে রাজি হয়ে ২০২০ সালের ৩০ জুলাই মিজানুর রহমান ও তার স্ত্রীসহ সাক্ষীদের সাথে নিয়ে মাদ্রাসায় যেয়ে আসামিদের ৬ লাখ ৮০ টাকা টাকা দেন। যথারীতি নিয়োগ পরীক্ষায় অংশ নেয়ার পরও তার স্ত্রীকে চাকরি না দিয়ে অন্যএকজনকে চাকরি দেন আসামিরা।

পরে টাকা ফেরত চাইলে আসামি টাকা ফেরত দেয়ার অঙ্গীকার করেন। চলতি বছরের ২০ সেপ্টেম্বর মাদ্রাসায় যেয়ে টাকা ফের চাইলে আসামিরা টাকা ফেরত দিবেনা বলে জানিয়ে দেন। টাকা আদায়ে ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।