শেখ হাসিনা বিশ্ব রাষ্ট্রপ্রধানদের মধ্যে আইকন

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে স্বপ্ন দেখেন, অন্যকে স্বপ্ন দেখান ও সেই স্বপ্ন বাস্তবায়ন করেন।

সাহসী ও দুরদর্শী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, মেট্রোরেল ও কর্ণফুলী মেগা প্রকল্প বাস্তবায়ন করে প্রমাণ করেছেন বঙ্গবন্ধুর বিখ্যাত উক্তি, “আমাদের দাবায়ে রাখতে পারবা না”। তিনি জাতির স্বপ্ন পূরণ ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশের রূপকার’।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের চার বার ও বিশ্বের দীর্ঘসময়ের নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে নারী সরকার প্রধান ও রাষ্ট্র প্রধানদের মধ্যে আইকন। যার নেতৃত্বে বাংলাদেশ আজ নারীর ক্ষমতায়নে বিশ্বে রোল মডেল’।

মঙ্গলবার ঢাকায় বেইলি রোডে জাতীয় মহিলা সংস্থার বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব অডিটোরিয়ামে ‘এসডিজি অগ্রগতি পুরস্কারে ভূষিত: মুকুট মনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন উদযাপন উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিশ্বে দরিদ্র্য, ক্ষুধার্ত, ভুবুক্ষ ও প্রাকৃতিক দুর্যোগের দেশ হিসেবে পরিচিত ছিল বাংলাদেশের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে দারিদ্র্য হ্রাস, কর্মসংস্থান সৃষ্টি ও অবকাঠামো উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। ইনশাআল্লাহ ২০৪১ সালের আগেই উন্নত- সমৃদ্ধ দেশে পরিণত হবে।