ফের কমলো স্বর্ণের দাম

gold jewellery

দেশের বাজারে কমল স্বর্ণের দাম। ভরিতে কমেছে ১ হাজার ৫১৬ টাকা। এই দর কার্যকর শুক্রবার থেকে। বৃহস্পতিবার রাতে বাংলাদেশ জুয়েলার্স সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

নতুন দর অনুযায়ী, ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট স্বর্ণের অলংকার কিনতে এখন ভরিতে ৭১ হাজার ৯৬৬ টাকা দিতে হবে, যা আগে ছিল ৭৩ হাজার ৪৮৩ টাকা।

শুক্রবার থেকে ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৬৮ হাজার ৮১৭ টাকায়, যা আগে ছিল ৭০ হাজার ৩৩৪ টাকা। আর ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি বিক্রি হবে ৬০ হাজার ৬৯ টাকায়,

যা আগে বিক্রি হত ৬১ হাজার ৫৮৬ টাকায়। নতুন দাম নির্ধারণের পর সনাতনি প্রতি ভরি স্বর্ণ কিনতে খরচ হবে ৪৯ হাজার ৭৪৬ টাকা, যা আগে ছিল ৫১ হাজার ২৬৩ টাকা।

বাজুস জানিয়েছে, রূপার দাম অপরিবর্তিত থাকছে। দেশের বাজারে স্বর্ণের দাম কমার কারণ সম্পর্কে বাজুসের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাকালীন বিশ্ব অর্থনীতির নানা জটিল সমীকরণের মধ্যেও আন্তর্জাতিক স্বর্ণ বাজারে স্বর্ণের দাম কিছুটা নিম্নমুখী।

দেশিয় জুয়েলারি বাজারের অচলাবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে জুয়েলার্স সমিতির সিদ্ধান্ত মোতাবেক শুক্রবার থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম প্রতি ভরিতে ১ হাজার ৫১৬ টাকা কমানো হল।