জামালপুরে বিদ্যালয়ের জায়গা দিয়ে প্লটের রাস্তা নির্মাণের অভিযোগ

জামালপুর পৌরসভার পলাশগড়ে অবস্থিত মুন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের জায়গা দিয়ে পেছনের বেশ কয়েকটি প্লটের জন্য রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, একটি স্বার্থান্বেষী মহল ও বিদ্যালয় কর্তৃপক্ষ মিলে প্লটের (জমির) ব্যবসায় লাভবান হওয়ার লক্ষ্যে বিদ্যালয়টির জায়গা দিয়েই একটি রাস্তা নির্মাণ করছে।

অভিযোগ প্রসঙ্গে প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক মো. ছরোয়ার হোসেন শান্ত বলেন, বিদ্যালয়ের জায়গা দিয়ে রাস্তা নির্মাণ হচ্ছে কথাটি সঠিক নয়। বিদ্যালয়ের সীমানায় বাউন্ডারি ওয়াল করা হয়েছে।

পিছনের প্লট মালিকরা তাদের জায়গা দিয়ে রাস্তা নির্মাণ করলে এখানে বিদ্যালয়ের কর্তৃপক্ষের করার কিছুই নেই। একটি কুচুক্রিমহল স্কুলের উন্নয়ন হোক এটা চায় না। যে কারনে তারা বিভিন্ন সময় মিথ্যাচার করছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের যাতায়াতের জন্য মেইন রোড থেকে স্কুলের অফিস রুম পর্যন্ত ইটের সলিং করে রাস্তা নির্মাণ করা হয়েছে।

একই সাথে বিদ্যালয়ের পিছনের অংশে প্লট মালিকদের রাস্তা নির্মাণের কাজও চলমান রয়েছে। বিদ্যালয়ের রাস্তা আর প্লট মালিকদের রাস্তার মাঝে রয়েছে শুধু ১০ ইঞ্চি ইটের গাথুনীর ২৫-৩০ ইঞ্চির দেয়ালটি। দেয়ালটি না থাকলেই রাস্তাটিকে মনে হবে প্লটে যাতায়াতের রাস্তা।

স্থানীয়রা নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে বিদ্যালয়ের জাগয়া ব্যবহার করে কোন স্বার্থনেষীমহল সুবিধা আদায় না করতে পারেন এ জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দুষ্টি কামনা করেছেন।