রাষ্ট্রপতি গ্রহণযোগ্য ইসি গঠন করবেন: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাষ্ট্রপতি সব রাজনৈতিক দলের সঙ্গে যোগাযোগ করে সুন্দর ও গ্রহণযোগ্য একটি নির্বাচন কমিশন গঠন করবেন।

৩ অক্টোবর পদ্মা সেতু প্রকল্পের মাওয়া প্রান্তে রেজিস্ট্রেশন সম্পূর্ণ হওয়া প্লটের দলিল হস্তান্তরকালে একথা বলেন তিনি। সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতু প্রকল্পের উভয় পাড়ে মোট ৭টি পুনর্বাসন সাইটে ৩ হাজার ১১টি আবাসিক প্লট, ১০০টি বাণিজ্যিক প্লট ও ২০টি বাণিজ্যিক স্পেস রয়েছে।

তিনি বলেন, প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৮৮ ভাগ, মূল সেতুর অগ্রগতি শতকরা প্রায় ৯৫ ভাগ এবং নদী শাসনের মোট অগ্রগতি ৮৫ দশমিক দুই পাঁচ ভাগ। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপি নেতাদের তত্ত্বাবধায়ক সরকার গঠনের দাবি প্রসঙ্গেও কথা বলেন।

উচ্চ আদালত তত্ত্বাবধায়ক সরকারকে জাদুঘরে পাঠিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, রাষ্ট্রপতি সব রাজনৈতিক দলের সঙ্গে যোগাযোগ করে সুন্দর ও গ্রহণযোগ্য একটি নির্বাচন কমিশন গঠন করবেন।

বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলের নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, বিশৃঙ্খলা সৃষ্টি না করে আগামী জাতীয় নির্বাচনের জন্য প্রস্তুতি নিন।