স্বৈরাচারের দোসররা এখন ক্ষমতাসীন নাৎসিদের মিত্র : ফখরুল

স্বৈরাচারের দোসররা এখন ক্ষমতাসীন নাৎসিদের মিত্র। এমনটিই বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শহীদ জেহাদ দিবস উপলক্ষে ৯ অক্টোবর দেওয়া এক বাণীতে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দুর্বিনীত শাসনকে স্থায়িত্ব দিতে খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাবন্দি করে রাখার পর এখন গৃহবন্দি করে রাখা হয়েছে।

দেশনেত্রীর ওপর এ নিপীড়নের ঘটনায় প্রমাণিত হয়, এদেশে মানবতার অস্তিত্ব চরম ঝুঁকির মধ্যে। শাসক গোষ্ঠীর চক্রান্তের কুটিল খেলায় গণতন্ত্র চূড়ান্তভাবে নিরুদ্দেশ হয়েছে।

গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনে শহীদ নাজির উদ্দিন জেহাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন মির্জা ফখরুল। তিনি বলেন, শহীদ নাজির উদ্দিন জেহাদ বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনের ইতিহাসে এক চিরস্মরণীয় নাম।

তিনি নিজেকে উৎসর্গ করেছেন গণতন্ত্র পুনরুদ্ধার করতে। তার এই মহিমান্বিত আত্মদানের ফলেই স্বৈরশাসক এরশাদের পতন হয়। শুরু হয় সাংবিধানিক ধারাবাহিকতা।

বিএনপি মহাসচিব বলেন, নব্বইয়ে স্বৈরাচারী সরকারকে উৎখাত করে গণতন্ত্রের বিজয়ে তার অগ্রণী ভূমিকার জন্য জাতি হিসেবে আমরা গর্ববোধ করি।

কিন্তু অগণতান্ত্রিক অপশক্তি নিষ্ক্রিয় হয়ে বসে নেই। এখন সেই পুরনো স্বৈরাচারের দোসররা বর্তমান নাৎসি বাদীদের সঙ্গে মিলেমিশে স্বাধীনতা কেড়ে নিয়ে জনগণকে দুঃস্বপ্নের মধ্যে ঠেলে দিয়েছে।