হাইকোর্টের আদেশ স্থগিত: বিএফইউজে নির্বাচনে বাধা নেই

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান।

রোববার ১০ অক্টোবর এ আদেশ দেয়া হয়েছে। ফলে আগামী ২৩ অক্টোবর বিএফইউজে নির্বাচন হতে বাঁধা থাকলো না বলে জানিয়েছেন আইনজীবী অ্যাডভোকেট নূরে আলম উজ্জল।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মো. হাসান ফেরদৌসের করা এক আবেদনে হাইকোর্ট গত ২৮ সেপ্টেম্বর বিএফইউজে নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করে আদেশ দেন।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে বেসরকারি টিভি চ্যানেল নাগরিক টেলিভিশনের হেড অব নিউজ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের অর্থসম্পাদক দীপ আজাদ আপিল বিভাগে আবেদন করেন।

তিনি ওই আবেদনে পক্ষভুক্ত হওয়ার আর্জি জানান। এই আবেদনেই হাইকোর্টের আদেশ স্থগিত চাওয়া হয়।

বিএফইউজের আসন্ন নির্বাচন উপলক্ষে করা ভোটার তালিকায় নিজের নাম না থাকায় রিট আবেদন করেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মো. হাসান ফেরদৌস।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন নির্বাচনের বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তালিকা গত ২৫ সেপ্টেম্বর প্রকাশ করা হয়। যেখানে ৩৪টি মনোনয়নপত্র জমা পড়ে। এর মধ্যে একটি মনোনয়নপত্র বাতিল হওয়ায় ৩৩ জন প্রার্থীর খসড়া তালিকা প্রকাশ করা হয়।