ভাল মায়ের সন্তান কখনও খারাপ হতে পারে না: প্রাণিসম্পদ মন্ত্রী

একজন ভাল মায়ের সন্তান কখনও খারাপ হতে পারে না বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

তিনি বলেছেন, ভবিষৎ প্রজন্মকে আদর্শ, নৈতিকতা, মূল্যবোধ, সততা শিখিয়ে বড় করতে হবে। আর এর জন্য প্রয়োজন একজন ভাল মা। একজন ভাল মায়ের সন্তান খারাপ হতে পারে না।

যে মা তার সন্তানকে ধর্মীয় অনুভূতিবোধ সেখাবেন, সে সন্তান খারাপ হতে পারে না। তাই পরিবার, সমাজ, দেশ সর্বক্ষেত্রেই নারীকে মর্যদাপূর্ণ অবস্থানে রাখা উচিৎ।

নারীকে মূল্যায়ন করলে সন্তান, পরিবার, সমাজ উপকৃত হবে। কেন না একজন ভাল নারী, ভাল মা-ই পারেন তার সন্তানকে আদর্শিক সন্তান হিসেবে গড়ে তুলতে।

মঙ্গলবার পিরোজপুরে জাতীয় মহিলা সংস্থা আয়োজিত কৃতী ছাত্রীদের সনদপত্র বিতরণ ও এক সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, একজন মা উদারতার আঁধার, একজন মায়ের হৃদয় বিশাল হয়। সে সকল বিষয় সংবরণ করতে পারেন। সন্তান খারাপ আচরণ করলে বাবা সন্তানকে গালিগালাজ করলেও একজন মা তা সামাল দেন।

সন্তানকে বোঝান, সন্তানের বাবাকে বোঝান। এভাবেই তিনি পরিবারের সকলের সঙ্গে সমন্বয় করে তার পরিবারকে সুখে রাখেন।

আদর্শে ভরা নারীর প্রাণ, মমত্বে ভরা, ভালবাসায় ভরা নারী, শ্রদ্ধায় স্থানে নারী এ বিষয়টি পরিবারে, সন্তানকে শেখাতে হবে। যে সমাজে নারীর মূল্যায়ন হয় না, সে সমাজ এগোতে পারে না।

তিনি বলেন, মেয়েদের দ্রুত বিয়ে দেওয়ার প্রবণতা থেকে বেড়িয়ে আসতে হবে। তাকে ভালভাবে লেখাপড়া করিয়ে স্বাবলম্বী হওয়ার সুযোগ দেয়া উচিৎ।

নারীদের এগিয়ে নিয়ে যেতে হবে। তাদের যোগ্যতাকে কাজে লাগাতে হবে। কেন না কর্মজীবনে নারী এখন সাফল্যের সঙ্গে কাজ করছে।