ধর্মীয় উত্তেজনা সৃষ্টির চেষ্টায় স্বাধীনতা বিরোধীরা: মুক্তিযুদ্ধমন্ত্রী

mojammel haque

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, স্বাধীনতা বিরোধীরা ধর্মীয় উত্তেজনা সৃষ্টির চেষ্টা করছে। তারা ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে একটি অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে চায়।

তাদের সাধের পাকিস্তান আজকে একটি ব্যর্থ ও অকার্যকর রাষ্ট্রে পরিণত। স্বাধীনতা বিরোধীরা ধর্মীয় উত্তেজনা সৃষ্টি করে আমাদের দেশকেও একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়।

বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসন আয়োজিত পঞ্চগড় সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জেলা শহরের পঞ্চগড় উচ্চ বিদ্যালয় মাঠে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে পঞ্চগড়-১ আসনের সাংসদ মজাহারুল হক প্রধান, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট,

প্রাক্তন জেলা প্রশাসক শহীদ মুক্তিযোদ্ধা কন্যা ড. সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সদর উপজেলা পরিষদের চেয়ার‌্যমান আমিরুল ইসলাম, পৌর মেয়র জাকিয়া খাতুন, বীর মুক্তিযোদ্ধা এম আলাউদ্দিন প্রধান, মো. সায়খুল ইসলাম, এটিএম সারোয়ার হোসেন প্রমুখ বক্তব্য দেন।

এতে জেলার বিভিন্ন এলাকার বীর মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগের নেতাকর্মী, গণমাধ্যকর্মীসহ বিভিন্ন স্তরের মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী সদর উপজেলা মুক্তিযুদ্ধ কমপ্লেক্স ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন।

পরে জাতির পিতাসহ তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর তিনি ফিতা কেটে ও বেলুন উড়িয়ে নবনির্মিত উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন।

২ কোটি ২৫ লাখ ৩৬ হাজার ৫৪০ টাকা ব্যয়ে কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্পটি বাস্তবায়ন করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।