খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপির রাজনীতি অনভিপ্রেত

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপির নানা কর্মসূচির পরিপ্রেক্ষিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, এমন রাজনীতি অনভিপ্রেত।

বিশ্ব টেলিভিশন দিবস উপলক্ষে রোববার রাজধানীর বনানীর একটি হোটেলে অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স-অ্যাটকো আয়োজিত গোলটেবিল বৈঠক শেষে হাছান মাহমুদ এই মন্তব্য করেন।

তিনি বলেন, আমার প্রশ্ন হচ্ছে বাংলাদেশে হাজার হাজার, লক্ষ লক্ষ মানুষের চিকিৎসা হয় এবং ভালো চিকিৎসা হচ্ছে। বাংলাদেশে বিশ্বমানের বেশ কয়েকটি হাসপাতালও হয়েছে।

বেগম জিয়াকে তার হাঁটুর ব্যথার জন্য কিম্বা পেটের অসুবিধার জন্য কেন বিদেশ পাঠাতে হবে। কথায় কথায় তারা বেগম জিয়াকে বিদেশে পাঠিয়ে দিতে চাচ্ছেন, না কি বেগম জিয়া পালাতে চাচ্ছেন, সেটিই হচ্ছে প্রশ্ন।

খালেদা জিয়া এর আগে বাংলাদেশে চিকিৎসা শেষেই সুস্থ হয়ে উঠেছেন উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া যখন অসুস্থ হয়েছিলেন তখনও বিএনপি তাকে বিদেশ পাঠানোর এই জিকির তুলেছিল,

কিন্তু তিনি দেশেই চিকিৎসায় ভালো হয়েছেন। অবশ্যই বেগম জিয়া সুস্থ থাকুক, দ্রুত সুস্থ হয়ে ঘরে ফেরত যান আমিও সে কামনা করি। খালেদা জিয়াকে বিদেশে নিতে বিএনপির গণঅনশন কর্মসূচি নিয়ে হাছান মাহমুদ বলেন,বিএনপির উদ্দেশ্য বেগম জিয়ার স্বাস্থ্য ভালো করা নয়, বিএনপি চায় বেগম জিয়া সবসময় অসুস্থ থাকুক।

তাহলে ওনারা সবসময় বলতে পারবেন তাকে বিদেশ পাঠাতে হবে। তারা বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করছেন, যেটি অনভিপ্রেত। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, গতকাল বেগম জিয়াকে বিদেশ নেয়ার জন্য নয়াপল্টনে তাদের কার্যালয়ের সামনেসহ বিভিন্ন জায়গায় গণঅনশন করা হয়েছে।

নয়াপল্টনের কার্যালয়ের সামনে দোকানপাট থেকে খবর যেটি জানা যাচ্ছে, গণঅনশনের সময় সেখানে খাবারের দোকানগুলোতে ভালো বেচাবিক্রি হয়েছে।

সেখানে অনেক রাজনৈতিক নেতা বক্তব্য রেখেছেন যাদেরকে মানুষ রাজনীতিতে পরিত্যক্ত মনে করে। যারা রাজনীতিতে গুরুত্বহীন হয়ে গেছেন, তারা সেখানে গিয়ে অনেকেই তাদের গুরুত্বটা বাড়ানোর চেষ্টা করেছেন।