বান্দরবানে আওয়ামী লীগ কর্মীকে গুলি করে হত্যা

আধিপত্য বিস্তার নিয়ে বান্দরবানের রোয়াংছড়িতে ভাত খাওয়ার সময় আওয়ামী লীগ কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। এ সময় আরও ২ জন আহত হয়েছেন।

মঙ্গলবার রাত ৭টার দিকে এ ঘটনা ঘটে। আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানান, জেলার রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের তালুকদারপাড়ায় পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতি সশস্ত্র সন্ত্রাসীরা ওয়ার্ড আওয়ামী লীগের এক কর্মীকে গুলি করে হত্যা করেছে।

নিহতের নাম উথোয়াইনু মারমা। তিনি তালুকদারপাড়ার বাসিন্দার এবং তারাছা ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য। এ ঘটনায় আরও ২ জন পাড়াবাসী আহত হয়েছেন। তাদের মধ্যে আহত একজনের নাম গ্রাচসিং মারমা। অপরজনের নাম পাওয়া যায়নি।

এদিকে খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। স্থানীয় তারাছা ইউপি চেয়ারম্যান উথোয়াই চিং বলেন, তালুকদার পাড়ায় ছোট ভাইয়ের বাড়িতে পরিবারের লোকজনের সঙ্গে ভাত খেতে বসা অবস্থায় গুলি করে হত্যা করা হয়েছে।

নিহত ব্যক্তি ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে। ঘটনার সত্যতা নিশ্চিত করে রোয়াংছড়ি থানার ওসি তৌহিদ কবীর জানান, অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে একজন মারা গেছেন। আহত হয়েছেন আরও দুজন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে হতাহতদের উদ্ধার করেছে।