প্রেসক্লাবের সামনে যুবদলের বিক্ষোভ সমাবেশ চলছে

khaleda zia

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ চলছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল ১০টায় প্রেসক্লাবের সামনের সড়কে এই বিক্ষোভ সমাবেশ শুরু হয়। বুধবার নয়াপল্টনের দলীয় কার্যালয়ে বিএনপির যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ৮ দিনের কর্মসূচি ঘোষণা করেন।

তারই অংশ হিসেবে প্রথম দিন যুবদলের এই বিক্ষোভ কর্মসূচি শুরু হয়েছে। যুবদলের সভাপতি সাইফুল আলম নীরবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকুর পরিচালনায় বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সকাল সাড়ে ৯টা থেকে যুবদল কর্মীরা ছোট ছোট মিছিল সহকারে প্রেসক্লাবের সামনে জড়ো হয়েছে। তারা খালেদা জিয়ার মুক্তি চাই বলে স্লোগান দিচ্ছেন। সকাল ১০টা নাগাদ সহস্রাধীক নেতাকর্মী প্রেসক্লাবের সামনের সড়ক দখলে নিয়েছেন।

ইতোমধ্যে সমাবেশে উপস্থিত হয়েছেন যুবদলের সিনিয়র সহসভাপতি মোরতাজুল করিম বাদরু, সহসভাপতি আব্দুল খালেক, সাইফুল ইসলাম ফিরোজ, সিনিয়র যুগ্ম-সম্পাদক নুরুল ইসলাম নয়ন, ঢাকা মহানগর উত্তরের আহবায়ক শফিকুল ইসলাম মিল্টন,

সদস্য সচিব মোস্তফা জগলুল পাশা পাপেল, দক্ষিণের আহ্বায়ক গোলাম মাওলা শাহিন, সদস্য সচিব এনামুল হক এনাম, উত্তরের সাবেক সভাপতি এসএম জাহাঙ্গীর, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মামুন হাসান প্রমুখ।

কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (২৬ নভেম্বর) খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় সারা দেশে মসজিদে মসজিদে দোয়া মাহফিল ও ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা সভা এবং ৩০ নভেম্বর বিভাগীয় সদরে সমাবেশ করবে বিএনপি।

এছাড়া ২৮ নভেম্বর স্বেচ্ছাসেবক দল, ১ সেপ্টেম্বর ছাত্র দল এবং ৩ নভেম্বর কৃষক দল ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ সমাবেশ, ২ নভেম্বর মুক্তিযোদ্ধা দল মানববন্ধন এবং ৪ নভেম্বর মহিলা মৌন মিছিল করবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ১৩নভেম্বর হতে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। দলীয় মহাসচিব বলেছেন, তিনি গুরুতর অসুস্থ।

তার উন্নত চিকিৎসার জন্য অবিলম্বে বিদেশের যেকোনো অ্যাডভান্স ট্রিটমেন্ট সেন্টারে নেয়া দরকার। কিন্তু যাওয়ার সরকারি অনুমতি না পাওয়ায় গত এক সপ্তাহেরও বেশি সময় বিভিন্ন কর্মসূচি পালন করছে দলটি।