যশোর রেলগেটে একটি বাড়িতে দুর্বৃত্তদের হামলা, লুট

যশোর শহরের রেলগেট পশ্চিমপাড়ায় গত শনিবার রাতে একটি বাড়িতে হামলা এবং লুটপাট করেছে একদল দুর্বৃত্ত। সংবাদ পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

তবে জড়িত কাউকে আটক করতে পারেনি পুলিশ। যশোর রেলগেট পশ্চিমপাড়ার মৃত শাহাজান বিশ্বাসের স্ত্রী বাসনা বেগম অভিযোগ করেন, চাঁচড়া ডালমিল তেঁতুলতলা এলাকার মৃত ফারুক হোসেনের ছেলে কুদরতের নেতৃত্বে একটি সন্ত্রাসী চক্র তার কাছে টাকা দাবি করে আসছিলো।

তিনি তাদের টাকা দিতে অস্বীকার করায় তারা তাকে মারপিট, খুন-জখমের হুমকি দেয়। বাড়িতে বোমা মারারও ভয় দেখায়। গত শনিবার রাত সাড়ে ১২টার দিকে সন্ত্রাসী কুদরতের নেতৃত্বে তার সহযোগীরা ধারালো অস্ত্র নিয়ে তার বাড়িতে হামলা চালায়।

তারা ঘরের দরজা খুলতে বলে। কিন্তু তিনি খুলে না দেয়ায় সন্ত্রাসীরা চাইনিজ কুড়াল দিয়ে তার ঘরের দরজা ও জানালা কোপায়। এক পর্যায়ে সন্ত্রাসীরা ঘরের দরজা ভেঙে ভেতরে ঢোকে। এ সময় তারা তাকে এবং তার মেয়ে পপি ও ৩ বছর বয়সের পোতা ছেলে রাফিকে মারপিট করে।

পরে ঘরের শোকেজের ভেতর থাকা নগদ ১ লাখ ৭০ হাজার টাকা, দেড় ভরি সোনার অলঙ্কার ও ৪ ভরি রূপার অলঙ্কার লুট করে নিয়ে যায়। তিনি বলেন, সন্ত্রাসীরা লুটপাট করে চলে যাওয়ার পর থানায় অভিযোগ করতে যাওয়ার পথে চাঁচড়া পুলিশ ফাঁড়ির এটিএসআই আনারুল ইসলামের সাথে তাদের দেখা হয়।

এ সময় তারা তার কাছে অভিযোগ করলে ওই পুলিশ কর্মকর্তা তার বাড়িতে গিয়ে খোঁজখবর নেন। তিনি আরও জানান, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় ৮ জনকে নাম উল্লেখ করে রোববার কোতয়ালি থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযুক্তরা হলো, চাঁচড়া ডালমিল তেঁতুলতলা এলাকার মৃত ফারুক হোসেনের ছেলে কুদরত (২৮), তারেকের ছেলে ইমন (২৫), রেলগেটের শহিদুল ইসলামের ছেলে হৃদয় (২২), শহিদুল ইসলাম বাবুর ছেলে রকি (২৫),

পান দোকানদার সালামের ছেলে দেলো (২০), রেলবাবুর ছেলে সোহেল (২৬) এবং একই এলাকার আসিফ- (১৯) ও আসিফ-২ (২৫)। এ বিষয়ে চাঁচড়া পুলিশ ফাঁড়ির এটিএসআই আনারুল ইসলাম জানান, ঘটনাস্থলে গিয়ে তিনি দরজা ভাঙা অবস্থায় দেখতে পেয়েছেন।

ঘরের ভেতর চাল ছড়ানো ছিটানো ছিলো। বিষয়টি তিনি পরে কোতয়ালি থানার ওসিকে জানিয়েছেন।