ইসি গঠন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালাচ্ছে বিএনপি

বিএনপির জনগণের ওপর কোনও আস্থা নেই বলে মন্তব্য করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সেজন্য তারা নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালাচ্ছে।

বুধবার ২৯ ডিসেম্বর বিএফডিসি প্রাঙ্গণে চলচ্চিত্র পরিচালক সমিতির ৪০ বছর পূর্তি অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সংলাপ আয়োজন অনেক দেশের জন্য বড় উদাহরণ বলে মন্তব্য করেন তিনি। তিনি বলেন, একটি ভালো উদ্যোগকে তারা প্রশ্নবিদ্ধ করার চেষ্টা চালাচ্ছে।

কারণ হচ্ছে বিএনপি গণতান্ত্রিক রীতিনীতিকে বিশ্বাস করে না এবং নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যাওয়াকে বিশ্বাস করে না। তথ্যমন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় এসেছে বুলেটের মাধ্যমে, রক্তের ওপর পারা দিয়ে,

মানুষের লাশের ওপর পারা দিয়ে জিয়াউর রহমান ক্ষমতায় এসেছে এবং মানুষের লাশের ওপরেই সেই ক্ষমতা টিকিয়ে রেখেছে। খালেদা জিয়াও চোরাপথে ক্ষমতায় এসেছে বলে জানান তিনি।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপি ২০১৪ সালে নির্বাচন থেকে পালিয়ে যায়, ১৮ সালের নির্বাচন থেকে পালাতে গিয়ে আবার অংশ গ্রহণ করে।

তারা এগুলো করতে গিয়ে জনগণ থেকে দূরে সরে গেছে। এজন্য নির্বাচন, নির্বাচন কমিশন, গণতন্ত্র কোনটির ওপর তাদের আস্থা নেই।

তিনি বলেন, তারা আসলে দেশে এমন একটা পরিস্থিতি সৃষ্টি করার অপচেষ্টা চালাচ্ছে, যাতে তারা চোরাই পথে ক্ষমতায় যেতে পারে, সেটি কখনো হবে না।