হামলা ও অবমাননার প্রতিবাদে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ

গত ১৫ ডিসেম্বর যশোর সদর হাসপাতালের চতুর্থ শ্রেণীর কর্মচারী দ্বারা ইন্টার্ন চিকিৎসক লাঞ্চিত ও হামলার শিকারের প্রতিবাদের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

৩০ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে যশোর সদর হাসপাতাল চত্বরে সাইফুদ্দিন খান শিহাবের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময়ে সাইফুদ্দিন খান শিহাব বলেন, ইন্টার্ন চিকিৎসক ছাড়া সবাই অচল। তবে আমরা কারো জন্য অচল নয়। তাহলে আমাদের কেন অপমান নির্যাতন সইতে হবে। আমাদের ইন্টার্ন চিকিৎসকের উপর হামলার ১৫ দিন পার হলেও বিচার হয়নি।

আমরা এটা মেনে নিবো না। অনতিলম্বে আমরা সুষ্ঠ বিচার চাই। দোষীদের শাস্তি চাই। তিনি আরো বলেন, হামলার ১৫ দিন পার হলেও বিচার হয়নি। তারা কোন অপশক্তির জোরে এমন করছে। আমরা কোনো অপশক্তির ভয় পায়না।

আমরা এখন থাকবো ক্লাসে বা হাসপাতালের রোগীর পাশে। তখন আমাদের থাকতে হচ্ছে মাঠের আন্দোলনে। আমাদের চিকিৎসকের উপর হামলার বিচার না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

প্রয়োজনে সকলে ক্লাস বর্জন করবো। আমরা হাসপাতালের চিকিৎসা দেয়া বন্ধ করে দিবো। এবিষয়ে হাসপাতালে তত্তাবধায়ক ডা. আখতারুজ্জামান বলেন, আগামী ৯ জানুয়ারি হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির একটি সভা আছে।

সেখানে জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহিন চাকলাদার , যশোর ৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদসহ ইন্টার্ন চিকিৎসক ও কর্মচারীরা থাকবেন।

এই সভায় একটা সুরাহা হবে। এর আগে আমরা তদন্ত কমিটি গঠন করেছিলাম। তার প্রতিবেদন বিভিন্ন জায়গায় পাঠানো হয়েছে। তাছাড়া এরমাঝে অনেক সরকারি ছুটি থাকায় ও আমার ব্যস্ততা থাকায় বিষয়টি একটু পিছিয়ে গেছে।

উক্ত মানবন্ধনে আরো বক্তব্য দেন ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক শাহাজাদ জাহান দিহান, মেডিকেল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন রাসেলসহ প্রমুখ।