বেনাপোল বিজয় কাপ ক্রিকেট উৎসব এর শুভ উদ্বোধন

মুজিব শতবর্ষ উপলক্ষে বেনাপোলে বিজয় কাপ ক্রিকেট উৎসব ২০২১ এর শুভ উদ্বোধন হযেছে।

শুক্রবার সকাল সাড়ে ১১ টার সময় বেনাপোল ফুটবল মাঠে প্রধান অতিথি হিসাবে ক্রিকেট টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন।

ক্রীড়া মুখি একটি সংগঠন ৮ দলীয় এই টুর্নামেন্টের আয়োজন করেন। মেয়র লিটন বেলুন ও কবুতর উড়িয়ে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধন কালে তিনি বলেন, ক্রীড়া শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়। তিনি বলেন বেনাপোলের ক্রীড়াঙ্গনের রয়েছে গৌরবজ্জল সাফল্য। ক্রীড়াঙ্গনের সব ক্ষেত্রেই এগিয়ে বেনাপোল।

তাই জীবনকে অর্থবহ করে গড়ে তুলতে হলে অর্থের চেয়ে জ্ঞান চর্চার প্রয়োজন। তিনি বলেন বেনাপোল আমাদের অহংকার। এই শহরের প্রতিটি তরুনদের খেলা ধুলা ও পড়াশুনায় অধ্যাবস করতে হবে।

এগিয়ে নিয়ে যেতে হবে এই জনপদের মানুষকে। খেলোয়াড়দের উদ্দেশ্য তিনি বলেন, খেলাধুলা করেও মানুষের
সেবা করা যায় । এরকম উদাহরন পৃথিবীতে যথেষ্ট রয়েছে। আমাদের দেশে ও রয়েছে।

তিনি আরো বলেন আমরা গত দুইটা বছর করোনার সাথে যুদ্ধ করে এখনো বেঁচে আছি। আমরা সৌভাগ্যবান ব্যক্তি। আমাদের অনেক আপনজন প্রিয়জন চলে গেছে করোনায় আক্রান্ত হয়ে।

তাই সকলকে সুস্থ থাকতেও খেলাধুলার বিকল্প কিছু নেই। আমরা ৩০ লক্ষ শহীদের এবং ২ লক্ষ মা বোনের সম্ব্রম হানির মধ্যে দিয়ে পেয়েছি লাল সবুজের ভুখন্ড।

পেয়েছি আলাদা একটি স্বাধীন সার্বোভৌম রাষ্ট্র। সেই রাষ্ট্রকে নির্মানের এবং জাতির জনকের স্বপ্নকে বাস্তবায়ন করতে তরুনদের ভুমিকা থাকতে হবে। উদ্বোধনী ম্যাচে অংশগ্রহন করেন বেনাপোল রং রুপ ক্রিকেট একাদশ ও বেনাপোল হাইস্কুলের এসএসসি ২০০৭ এর ব্যাচ।