যথাযথ মর্যাদায় কমরেড অমল সেনের ১৯তম মৃত্যুবার্ষিকী পালিত

উপমহাদেশের কমিউনিস্ট আন্দোলনের অন্যতম পথিকৃত, তেভাগা আন্দোলনের অন্যতম নেতা আজীবন বিপ্লবী বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত কমরেড অমল সেনের ১৯তম মৃত্যুবার্ষিকী যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে।

এ উপলক্ষে যশোরের বাঘারপাড়া উপজেলা ও নড়াইল জেলার সীমান্তবর্তী এলাকা বাকড়ীতে অমল সেন স্মৃতি রক্ষা কমিটির আয়োজনে দুই দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়।

রবিবার (১৬ জানুয়ারি) প্রথমদিনের কর্মসূচির মধ্যে ছিল অমল সেন স্মৃতি রক্ষা কমিটির আয়োজনে স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণ, শপথ পাঠ ও আলোচনা সভা।

আলোচনায় অংশ নেন স্মৃতি রক্ষা কমিটির সভাপতি ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, দলের কেন্দ্রীয় সদস্য নাজিম উদ্দিন, মোফাজ্জেল হোসেন মনু,

নজরুল ইসলাম ফিরোজ, যুব মৈত্রীর আলাউদ্দিন, মন্জুরুল আলম, ছাত্র মৈত্রীর পলাশ কুমার বিশ্বাস, স্মৃতি রক্ষা কমিটির সদস্য মহিলা ভাইস চেয়ারম্যান বিথিকা বিশ্বাস, বিপুল বিশ্বাস, কংকন পাঠক প্রমুখ।

স্মৃতি রক্ষা কমিটি সভাপতি এক বিবৃতিতে বলেছেন, মৃত্যুবার্ষিকী উপলক্ষে অমল সেন স্মৃতি রক্ষা কমিটির উদ্যোগে প্রতি বছর ২ দিনব্যাপি আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়ে আসছে।

ওমিক্রন সংক্রমণ পরিস্থিতির অবনতি হওয়ায় ও সরকারের বিধি নিষেধ অনুযায়ী অমল সেন মেলা ও আলোচনা সভা স্থগিত করা হয়েছে।

জাতীয় ও আন্তর্জাতিক সংগীত ও স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণ ১০টি স্কুলের ছাত্রছাত্রীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা প্রয়াত নেতাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।