রমজানে ১ কোটি মানুষকে সাশ্রয়ী মূল্যে খাদ্যসামগ্রী দেবে টিসিবি

আসন্ন রমজানে এক কোটি মানুষকে টিসিবির মাধ্যমে সাশ্রয়ী মূল্যে খাদ্যসামগ্রী সরবরাহের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বৃহস্পতিবার ১৭ ফেব্রুয়ারি সৈয়দপুর বিমানবন্দরে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লি.-এর উদ্যোগে স্থাপিত যাত্রীদের জন্য এয়ার লাউঞ্জের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় নিত্যপণ্যের দাম ক্রমাগত বাড়ার বিষয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, সরকার দেশের নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে। পেঁয়াজের দাম কমে এসেছে। আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধির কারণে বাংলাদেশে কিছু পণ্যের ওপর এর প্রভাব পড়েছে।

বাণিজ্য মন্ত্রণালয় টিসিবির মাধ্যমে সাশ্রয়ী মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য ট্রাক-সেলে বিক্রয় অব্যাহত রেখেছে জানিয়ে টিপু মুনশি বলেন, আসন্ন পবিত্র রমজান মাসে টিসিবির মাধ্যমে দেশের ১ কোটি তালিকাভুক্ত মানুষকে সাশ্রয়ী মূল্যে খাদ্যসামগ্রী দেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

দেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে এবং মানুষের অর্থনৈতিক উন্নতি হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, মানুষ উন্নত সুযোগ-সুবিধা ভোগ করতে চায়। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আমাদের সবাইকে অবদান রাখতে হবে।

দেশের উত্তরাঞ্চল একসময় অবহেলিত ও দরিদ্র এলাকা হিসেবে পরিচিত ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগের ফলে এ এলাকার মানুষের জীবনমানের পরিবর্তন এসেছে। ব্যবসা-বাণিজ্যে উন্নতি হচ্ছে। দেশের উত্তরাঞ্চল এখন ঘুরে দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন, একসময় সৈয়দপুর বিমানবন্দরে কোনো বিমান আসত না। যাত্রী ছিল না। আজ সে বিমান বন্দরে দিনে ১৬টি ফ্লাইট যাতায়াত করছে। এ চাহিদা দিনদিন বাড়ছে।

সৈয়দপুর বিমানবন্দরে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লি.-এর উদ্যোগে এয়ার লাউঞ্জ চালুর ফলে যাত্রীরা উন্নত সেবা গ্রহণের সুযোগ পেয়েছেন। যাত্রীরা এখন একটি উন্নত পরিবেশে সময় কাটাতে পারবেন।