ভুয়া ডিবি পরিচয়ে ছিনতাইয়ের প্রস্তুতিকালে আটক ৫

ভুয়া ডিবি সদস্য পরিচয়ে ছিনতাইয়ের প্রস্তুতিকালে ৫ জনকে আটক করেছে র‌্যাব-৬। তাদের মধ্যে চৌগাছা পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোস্তফা বিশ্বাস রয়েছেন।

র‌্যাব-৬ খুলনা প্রেসব্রিফিং করে অধিনায়ক লে. কর্নেল মুহাম্মাদ মোসতাক আহমদ বলেন, গত ১৮ ফেব্রুয়ারি র‌্যাব-৬ এর একটি দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানাধীন বাইগুনি এলাকায় ডিবি পুলিশ পরিচয় দিয়ে ও পোশাক পরিধান করে কতিপয় ব্যক্তি দস্যূতা সংঘঠনের প্রস্তুতি গ্রহণ করছে।

প্রাপ্ত তথ্যের প্রেক্ষিতে গত ১৮ ফেব্রুয়ারি দলটি সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানাধীন বাইগুনি গ্রামস্থ হারুন-অর রশিদ ডিগ্রি কলেজ এর দক্ষিন পাশে মেইন রোড পাকা রাস্তার উপর থেকে কৌশলে ১টি প্রাইভেটকার ও ১ টি মোটর সাইকেলসহ গোপন সাংবাদের ভিক্তিতে আসামি মোঃ মোস্তফা বিশ্বাস (৪৬) সুজন শীল (২৯) শরীফুল ইসলাম (৪২) মোশারফ হোসেন (৪০) মোঃ মাহবুবুর রহমান (২৭) দের গ্রেফতার করে র‌্যাব-।

ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায় তারা স্বীকার করে যে তারা দীর্ঘদিন যাবত প্রাইভেটকার ও মোটর সাইকেল যোগে ডিবি পুলিশের পোশাক ব্যবহার করে ও ডিবি পুলিশ পরিচয় দিয়ে ছিনতাই করে আসছে তারা।

দীর্ঘদিন ধরে এই অপরাধের সাথে জড়িত বলে স্বীকার করে আসামিদের হেফাজত হতে ছিনতাই কাজে ব্যবহৃত ১টি প্রাইভেটকার, ১ টি মোটর সাইকেল ১টি খেলনা পিস্তল, পিস্তলের কাভার ২টি,

১টি অকিটকি সেট ২টি ডিবি পুলিশের কটি ২টি হ্যান্ডকাফ পুলিশ ফিল্ডক্যাপ ২টি, পুলিশ বেল্ট ১টি, পুলিশ ভুয়া আইডিকার্ড ১টি, মোবাইল ফোন ৪টি, হ্যান্ডব্যাগ ১টি, পিস্তল বাধার চেইন ১টি উদ্ধার পূর্বক জব্দ করা হয়েছে।