সরকার দুর্নীতির সংকট কাটাতে দ্রব্যমূল্য বাড়িয়েছে: গয়েশ্বর

Goyessor Ray

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য দুর্নীতিকে দায়ী করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, বিদ্যুৎ উৎপাদনে কুইক রেন্টালের মাধ্যমে সরকার কুইক দুর্নীতি করেছে।

তারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। এতে দেশের অর্থনীতিতে যে সংকট তৈরি হয়েছে, তা সামলানোর জন্য তারা এখন দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে জনগণের পকেট কাটছে।

শনিবার দুপুরে বগুড়া পৌর বিএনপির সম্মেলনে তিনি এ কথা বলেন। শহরের সূত্রাপুরে কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন পৌর বিএনপির আহ্বায়ক মশিউর রহমান শামীম।

১১ বছর পর অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক রেজাউল করিম বাদশা। সঞ্চালনা করেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনা।

মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপসহ সরকারের সাবেক মন্ত্রী ও তার স্বজনদের বিরুদ্ধে উত্থাপিত নানা অভিযোগের দিকে ইঙ্গিত করে গয়েশ্বর বলেন, সরকার গত ১৩ বছর ধরে যেসব অন্যায় ও অপকর্ম করেছে, প্রকৃতি তার বিচার শুরু করেছে।

বিএনপি নেতাকর্মীদের আর ক্রস ফায়ারের ভয় দেখিয়ে লাভ হবে না। বরং আপনারা মাফ চেয়ে পদত্যাগ করে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের সুযোগ করে দিন।

গয়েশ্বর রায় বলেন, বিএনপি নেতা ইলিয়াস আলীর মতো বাংলাদেশের গণতন্ত্রকেও গুম করা হয়েছে। গণতন্ত্রকে খুঁজতে হবে, তাকে উদ্ধার করতে হবে।

আমাদের নেত্রী খালেদা জিয়াও তার জীবন রক্ষার চেয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আকুতি জানিয়েছেন। তাই গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আমাদের আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতায় বিএনপি নেত্রী শ্যামা ওবায়েদ লন্ডনে নির্বাসিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বাংলাদেশের আগামী দিনের প্রধানমন্ত্রী হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন, তারেক রহমান খুব শিগগিরই দেশে ফিরবেন এবং তিনিই আগামীতে বাংলাদেশের প্রধানমন্ত্রী হবেন।