কেশবপুরে ঘেরে বিষ প্রয়োগ, ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

যশোরের কেশবপুরে পূর্ব শত্রুতার জের ধরে বিল গড়ালিয়ায় মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রায় ২০ লাখ টাকার মাছের ক্ষতি হয়েছে বলে ঘের মালিক দাবি করেছেন।

কেশবপুর থানায় লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, পৌর সভার বালিয়াডাঙ্গা গ্রামের মৃত শামসুর রহমান গাজীর পূত্র আবুল কালাম আজাদের কেশবপুর উপজলার রাজনগর বাঁকাবর্শী এলাকার বিল গড়ালিয়ায় ৬০ বিঘা জমির একটি মৎস্য ঘের রয়েছে।

উক্ত মৎস্য ঘেরের ডিড সংক্রান্ত বিষয়ে ঐ এলাকার একটি মহলের সাথে ঘের মালিক আবুল কালাম আজাদের সাথে বিরোধ সৃষ্টি হয়। উক্ত স্বার্থন্বেষী মহল তার নিকট ৩ লাখ টাকা চাঁদা দাবী করেন।

চাঁদা না দেয়ায় ঘেরের ক্ষতি সাধন করবে তারা হুমকী প্রদান করে। তারই জের ধরে ২৫/৩০জন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ১৫ এপ্রিল রাত ৯ টার দিকে ঘেরে অনধিকার প্রবেশ করে পাহারাদার আয়ুব হোসেন, মাহাবুর রহমান ও মোশারফ হোসেনকে অকথ্য ভাষায় গালিগালাজ ও ভয়ভিতি প্রদর্শনসহ মৎস্য ঘেরে গ্যাস ট্যাবলেট (বিষ) প্রয়োগ করে।

যার ফলে উক্ত ঘেরের বিভিন্ন প্রজাতির মাছ মরে গিয়ে আনুমানিক ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এব্যাপারে ঘের মালিক আবুল কালাম আজাদ আসামীদের নাম উল্লেখ করে কেশবপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করছেন।