আফগানিস্তানের মসজিদে ফের বিস্ফোরণ, নিহত ৩৩

উত্তর আফগানিস্তানের কুন্দুজ শহরের কাছে একটি মসজিদে বিস্ফোরণে কমপক্ষে ৩৩ জন নিহত হয়েছেন।

এ সময় বেশ কয়েজন আহত হয়েছে বলে জানা গেছে। দেশটির স্থানীয় সময় শুক্রবার ২২ এপ্রিল বিস্ফোরণের ঘটনা ঘটে বলে খবর প্রকাশ করেছে আল জাজিরা।

আফগানিস্তানের তথ্যমন্ত্রী জাবিহুল্লাহ মুজাহিদ টুইটারে টুইটারে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কুন্দুজের ইমাম সাহেব জেলার একটি মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

এতে শিশুসহ ৩৩ জন বেসামরিক লোক নিহত হয়েছেন। আরও ৪৩ জন আহত হয়েছেন। তিনি এ ঘটনার নিন্দা জানিয়ে হতাহতদের পরিবারের প্রতি শো্ক ও সমবেদনা জানিয়েছেন।

শুক্রবারের হামলা ছিল আফগানিস্তানজুড়ে বোমা হামলার সর্বশেষ ঘটনা। তথ্যমন্ত্রী মুজাহিদ কুন্দুজে হামলার অপরাধীদের ‘বিদ্রোহী এবং অশুভ শক্তি’ বলে অভিহিত করেছেন।

কুন্দুজে হামলার দায় এখনও কেউ শিকার করেনি। গত বৃহস্পতিবার (২১ এপ্রিল) সশস্ত্র গোষ্ঠী আইএসআইএল (আইএসআইএস) আফগানিস্তানের মাজার-ই-শরিফের একটি শিয়া মসজিদে শক্তিশালী বিস্ফোরণ ঘটান।

এতে অন্ত ২৫ জন নিহত হন। ওইদিনে কুন্দুজে আরেকটি হামলায় নিহত হন ৪ জন হন। বার্তা সংস্থা এএফপি কে একজন দোকানদার জানান, মসজিদে ভয়াবহ দৃশ্যের অবতারণা হয়েছিল।

যারা মসজিদের ভেতরে উপাসনা করছিলেন তারা সবাই আহত বা নিহত হয়েছেন। আরেক স্থানীয় বাসিন্দা বলেন, আমি ২০ থেকে ৩০টি মৃতদেহ দেখেছি।