মেসির গোলে পিএসজির রেকর্ড দশম শিরোপা

ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা এক প্রকার নিশ্চিতই হয়ে ছিল প্যারিস সেইন্ট জার্মেইনের। বাকি থাকা পাঁচ ম্যাচে তাদের প্রয়োজন ছিল মাত্র একটি পয়েন্ট।

গত রাতে মেসির করা একমাত্র গোলে সেই এক পয়েন্টই পেল পিএসজি। আর্জেন্টাইন সুপারস্টারের গোলে ফেরার ম্যাচে লেন্সের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে তারকাখচিত পিএসজি।

এতেই লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধারের পাশাপাশি রেকর্ড ১০ বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে তারা। প্রথমার্ধে বল দখলে আধিপত্য দেখালেও খুব একটা সুযোগ তৈরি করতে পারেন নি মেসি-নেইমার-এমবাপ্পেরা।

লক্ষ্যহীন শটে বেশ কিছু ভালো আক্রমণ নষ্ট হয় তাদের। লিগের সর্বোচ্চ গোলদাতা এমবাপ্পে এদিন বেশ কয়েকটি সুযোগ নষ্ট করেন। তাতে ০-০ স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় দলটি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে গিয়ে ৬৮ মিনিটের মাথায় গিয়ে দলকে এগিয়ে দেন মেসি। নেইমারের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকেই বাঁকানো শটে লেন্সের গোলরক্ষককে পরাস্ত করেন সাতবারের ব্যালন ডিঅর জয়ী এ ফুটবলার। লিগে মেসির এটি চতুর্থ গোল।

এরপর আক্রমণের ধার বাড়ালেও শেষ পর্যন্ত আর গোলের দেখা পায়নি পিএসজি। উল্টো ম্যাচের ৮৮তম মিনিটে এসে লেন্সকে সমতায় ফেরান কোরেন্তিন জিন।

শেষ পর্যন্ত ১-১ গোলে সমতায় শেষ হয় ম্যাচটি। আর পিএসজি মাঠ ছাড়ে ১০ম লিগ ওয়ানের শিরোপা জয়ের উল্লাস নিয়ে। বার্সেলোনার হয়ে ১০টি লিগ জেতার পর পিএসজির হয়ে এই প্রথম জিতলেন মেসি।

ক্লাব ক্যারিয়ারে এটি তার ৩৬তম ট্রফি। ইউরোপের শীর্ষ লিগের খেলোয়াড়দের মধ্যে তার চেয়ে বেশি ট্রফি জেতার অভিজ্ঞতা নেই অন্য কারও।